১৭ অক্টোবর ২০১৯

রাবি ভিসি ও প্রোভিসিকে ‘লালকার্ড’ দেখিয়ে অবাঞ্ছিত ঘোষণা

রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) ভিসি ও প্রোভিসির নিয়োগ বাণিজ্য, অসৎ, দুর্নীতির অভিযোগ এনে পদত্যাগের দাবিতে ‘লালকার্ড’ দেখিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১২ টায় সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে লালকার্ড দেখিয়ে তাদের অবাঞ্চিত ঘোষণা করেছে তারা।

লাল কার্ড প্রদর্শনী কর্মসূচিতে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি রিদম শাহরিয়ারের সঞ্চালনায় বক্তারা বলেন, এই প্রশাসনের প্রতিটি পর্যায় দুর্নীতিতে ছেঁয়ে গেছে। সাত পুকুর গবেষণা প্রকল্প, ক্যাম্পাস সৌন্দর্য বর্ধনের নামে লক্ষ লক্ষ টাকা লোপাট করা হয়েছে। তাছাড়া শিক্ষক ও কর্মচারী নিয়োগ বাণিজ্যসহ স্বজনপ্রীতিতে নিমজ্জিত এটা প্রমাণিত হওয়ার পরও দেশের দ্বিতীয় বৃহত্তম শিক্ষা প্রতিষ্ঠানে ভিসি ও প্রোভিসি পদে বহাল রয়েছে কিভাবে? এটা আমাদের বোধগম্য নয়। এভাবে শিক্ষা ও দুর্নীতি এক সঙ্গে চলতে পারে না। তাই আমরা বর্তমান দুর্নীতিবাজ প্রশাসনকে লাল কার্ডের মাধ্যমে এ ক্যাম্পাস থেকে অবাঞ্চিত ঘোষণা করছি।

বক্তারা আরও বলেন, বিভিন্ন প্রকল্পের দুর্নীতির বিষয় নিয়ে ভিসির নিকট কথা বলেছি। কিন্তু তিনি কোন প্রশ্নের উত্তর দেননি। বরং উল্টো ছাত্রদের নিকট জানতে চাওয়ার অধিকার কাছে কি না? এমন প্রসঙ্গ নিয়ে আসেন। এর মাধ্যমে ভিসি বিশ^বিদ্যালয়ের মত একটি স্বাধীন, স্বায়ত্তশাসিত ও জবাবদিহিতামূলক প্রতিষ্ঠানকে স্বৈরচারের আস্তানায় পরিণত করেছেন। এসময় ভিসি, প্রোভিসি অপসারণ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান। তাছাড়া, শুক্র ও শনিবার শিক্ষার্থীদের মাঝে গণসংযোগ এবং রোববার বিক্ষোভ মিছিলের কর্মসূচির ডাক দিয়েছেন দুর্নীতি বিরোধী শিক্ষার্থীরা।

এর আগে সকাল দশটায় কেন্দ্রীয় গ্রন্থগারের সামনে একই দাবিতে গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করে তারা।


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum
portugal golden visa