১৯ নভেম্বর ২০১৯

বুয়ে‌টের ক‌মি‌টি বিলুপ্ত কর‌বে না ছাত্রলীগ

বুয়ে‌টের ক‌মি‌টি বিলুপ্ত কর‌বে না ছাত্রলীগ - ছবি : নয়া দিগন্ত

ছাত্রলীগ বু‌য়ে‌টের ক‌মি‌টি বিলুপ্ত কর‌বে না ব‌লে জা‌নি‌য়ে‌ছেন বাংলা‌দেশ ছাত্রলী‌গের ভারপ্রাপ্ত সভাপ‌তি আল না‌হিয়ান খান জয়।

বুধবার দুপু‌রে ঢাকা বিশ্ববিদ্যাল‌য়ের মধুর ক্যা‌ন্টি‌নে এক সংবাদ স‌ম্মেল‌নে তি‌নি এসব কথা ব‌লেন।
‌তি‌নি ব‌লেন, প্রধানমন্ত্রীর নির্দেশে নয়, গতকাল মঙ্গলবার প্রধানমন্ত্রীর সা‌থে সাক্ষাৎ ক‌রে‌ছি। আমরা তার কাছ থে‌কে যে নির্দেশনা পেয়েছি সেসব আপনাদের কাছে পৌঁছে দিতে আজকে আমরা সংবাদ সম্মেলনের আয়োজন করে‌ছি।

তিনি বলেন, আবরার হত্যাকাণ্ডের পরপরই আমরা দোষীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করেছি। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ৮ দফা দাবির মধ্যে একটি মাত্র দাবি আছে ছাত্রলী‌গের সা‌থে সং‌শ্লিষ্ট। বাকি সব দাবি প্রশাসনের সাথে সংশ্লিষ্ট। প্রশাসনের কাছে তারা সেসব দা‌বির বিষ‌য়ে কথা বল‌বে।

‌তি‌নি ব‌লেন, বু‌য়ে‌টের শিক্ষকদের সাথে ছাত্রলীগের সম্পর্ক আরো ভালো করতে হ‌বে।
বু‌য়েট ছাত্রলী‌গের ক‌মি‌টি স্থ‌গিত কর‌বে কী না এমন প্রশ্নের জবা‌বে তি‌নি বলেন, ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধের বিষয়ে আমরা কোনোভাবেই একমত হতে পারি না। শুধুমাত্র আমরা কোনো ইউনিট সিদ্ধান্ত নি‌য়ে কোনো অঘটন কর‌লে সে ক্ষে‌ত্রে আমরা সাংগঠ‌নিক ব্যবস্থা নি‌তে পা‌রি।
‌তি‌নি ব‌লেন, দেশের প্রতিটি অর্জনে ছাত্রলীগের অবদান রয়েছে।

‌গেস্টরুম কালচা‌রের বিষ‌য়ে ছাত্রলী‌গের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ব‌লেন, প্রথম বর্ষে যেসব শিক্ষার্থী আসে তাদের জন্য এটা হচ্ছে রাজনৈতিক কর্মপরিকল্পনা ও প্রশিক্ষণ। আমাদের প্রশিক্ষ‌ণের একটি বিষয় আছে। তাদের বিক‌শিত করার জন্যই মূলত গেস্টরুম। এটা খারাপ কিছু নয়।

এর আগে লিখিত বক্তব্যে ছাত্রলীগ সভাপতি বলেন, বাংলাদেশের ছাত্র সমাজের প্রতি দেশরত্ন শেখ হাসিনার স্পষ্ট নির্দেশনা 'আমার চোখে সকল অপরাধী সমান'। 'অপরাধী যেই হোক তাকে শাস্তি পেতেই হবে'। আবরার হত্যাকাণ্ডে জড়িত কেউ ছাড় পাবে না।

‌তি‌নি ব‌লেন, আমরা ধন্যবাদ জানাই বাংলাদেশের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দ্রুততম সময়ের মধ্যে এই নৃশংস হত্যাকাণ্ডের সাথে জড়িত‌দের ১৯ জ‌নের মধ্যে ১৩ জনকে গ্রেফতার করার জন্য। একই সাথে এজাহারভুক্ত আরো যদি কেউ এই হত্যাকাণ্ডের সাথে সংশ্লিষ্ট থাকে তাদেরও যেন অনুসন্ধানের মাধ্যমে খুঁজে বের করে আইনের আওতায় আনা হয়। পাশাপাশি সাংগঠনিক তদন্তপ্রক্রিয়া সম্পাদনের সময় শেরে বাংলা হল কর্তৃপক্ষের উদাসীনতা ও দায়িত্বশীল ভূমিকা দৃষ্টিগোচর হয়েছে আমা‌দের। আমরা সে বিষয়েও পদক্ষেপ গ্রহণের আহ্বান জানাই।

সংবাদ স‌ম্মেল‌নে ঢা‌বির বি‌ভিন্ন হল ও ইউনি‌টের ছাত্রলী‌গের নেতারা উপস্থিত ছি‌লেন।


আরো সংবাদ

সাম্প্রদায়িক সম্প্রীতিজোরদারে বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি রাষ্ট্রপতির আহ্বান স্পিকার কম্বোডিয়া গেছেন আহছানিয়া মিশন স্বাস্থ্য সুরক্ষা ফোরামের যাত্রা শুরু হাবীবুল্লাহ বাহার কলেজে লিফট ছিঁড়ে আহত ১২ পরীক্ষার্থী আরামবাগ ফুটবল অ্যাকাডেমির কার্যনির্বাহী কমিটির সভা ও নির্বাচন পঞ্চম দিনে মেলায় ৩১১ কোটি টাকার রাজস্ব আয় রাস্তা নিয়ে বিরোধে আপন ভাইকে হত্যাচেষ্টার অভিযোগ এসআই পদে চাকরির প্রলোভন অর্থ আত্মসাৎ ভুয়া স্বরাষ্ট্র সচিব আটক ট্রাফিক আইনের প্রতি শ্রদ্ধাশীল করতেই জরিমানা বাড়ানো হয়েছে : ডিএনসিসি মেয়র হুইপ এমপি আমলাসহ আরো ১১৮ জনের হিসাব তলব আমিরাতের বড় বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর

সকল