১৯ অক্টোবর ২০১৯
রাবি শিক্ষার্থীদের মারধরে আটক ৩

অভিযুক্তদের শাস্তির দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চার শিক্ষার্থীকে স্থানীয়দের মারধরের জেরে অভিযুক্তদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করেন তারা।

জানা গেছে, রোববার রাতে বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী বিনোদপুর বাজারে চার শিক্ষার্থীকে মারধর করে স্থানীয়রা। ওই ঘটনায় রাতের ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫-২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী শিহাব আল কোরাইশ। পরে তিনজনকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছে মতিহার থানা পুলিশ।

আটককৃতরা হলেন, মামলার ১নং আসামী মালের মোড় এলাকার রবি, ৪ নং আসামী সিরাজুল ও ৫ নং আসামী উষা।

এদিকে রাতের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশন (আইবিএ) বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী শোভন এবং লোক প্রশাসন বিভাগের ২য় বর্ষের নাইমুল ইসলাম নাঈম আহত হয়েছেন।

ভুক্তভোগীরা জানান, বিনোদপুর বাজারে ঢাকা-রাজশাহী মহাসড়কের রেলিংয়ের ওপর আমরা ঢাকার বাসের অপেক্ষায় বসে ছিলাম। এমন সময় হঠাৎ স্থানীয় অপরিচিত কয়েকজন এসে আমাদের উত্ত্যক্ত করে। প্রথমে শোভন বাধা দিলে তাকে মারধর শুরু করে এবং দুই ছাত্রীকে সেন্ডেল দিয়ে মারতে থাকে। এসময় লোক প্রশাসন বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী নাঈম এসে বাধা দিলে তার উপরও চড়াও হয় বখাটেরা।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, এঘটনায় রোববার রাতে শিহাব আল কুরাইশ (২০) নামের এক শিক্ষার্থী বাদী হয়ে একটি মামলা করেছে। রবি ও খলিল, খলিলের ছেলে শান্ত, মালেকারা মোড়ের সিরাজুল, উষা, শিপন, জনি সহ অজ্ঞাতনামা ১৫-২০ জনকে আসামী করে নারী নির্যাতন ও হামলার অভিযোগে মামলা করা হয়েছে।

রাবি প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, মতিহার থানায় মামলা হয়েছে। এ বিষয়ে পুলিশের সাথে কথা বলেছি। প্রধান আসামী একজন মেয়েসহ তিনজনকে পুলিশ ধরেছে।

এদিকে অপরাধীদের শাস্তির দাবিতে সোমবার দুপুর ১২টার দিকে রাবি শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সমাবেশ করেছে। এতে বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।


আরো সংবাদ

দেশী-বিদেশী পাইলটরা লেজার লাইট আতঙ্কে (৩৯৯৩৬)পাকিস্তান বনাম ভারত যুদ্ধপ্রস্তুতি : কে কতটা এগিয়ে (২৮৪৮৪)ভারতীয় বিমানকে ধাওয়া পাকিস্তানের, আফগানিস্তান গিয়ে রক্ষা (২১৮৯৮)দুই বাঘের ভয়ঙ্কর লড়াই ভাইরাল (ভিডিও) (২০৬১৪)শীর্ষ মাদক সম্রাটের ছেলেকে আটকে রাখতে পারলো না পুলিশ, ব্যাপক দাঙ্গা-হাঙ্গামা (১৪৭১৯)রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলি ও ককটেল নিক্ষেপ! (১৪৫৭২)বিশাল বিমানবাহী রণতরী নির্মাণ চীনের, উদ্বেগে যুক্তরাষ্ট্রসহ অনেকে (১৪৩৩৮)‘গরু ছেড়ে মহিলাদের দিকে নজর দিন’,: মোদির প্রতি কোহিমা সুন্দরীর পরামর্শে তোলপাড় (১৩৫৮২)বিএসএফ সদস্য নিহত হওয়ার বিষয়ে যা বললো বিজিবি (১১৮৬৩)লেন্দুপ দর্জির উত্থান এবং করুণ পরিণতি (৯৩৩৫)



portugal golden visa