১৯ অক্টোবর ২০১৯

প্রক্টরের অপসারণের দাবিতে উত্তাল ইবি ক্যাম্পাস

প্রক্টরের অপসারণের দাবিতে উত্তাল ইবি ক্যাম্পাস - ছবি : নয়া দিগন্ত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নবনিযুক্ত প্রক্টরকে অপসারণের দাবিতে ক্যাম্পাস অবোরধ করেছে ছাত্রলীগের বিদ্রোহী গ্রপের নেতাকর্মীরা। রোববার দুপুর দেড়টায় প্রক্টর ড. মাহবুবর রহমানকে অপসারণের দাবিতে বিক্ষোভ করে তারা। পরে কয়েক দফায় ভিসির সাথে সাক্ষাত করে দাবি জানিয়ে কোনো ফল না পাওয়ায় প্রশাসন ভবন অবরোধ করে তারা।

সূত্র মতে, গত ২১ সেপ্টেম্বর প্রক্টর হিসেবে ৩য় বারের মতো দায়িত্ব গ্রহণ করে ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান। দায়িত্ব গ্রহণের পর থেকেই তাকে অপসারণের দাবিতে আন্দোলন শুরু করে ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপ। শনিবার দাবি মেনে না নেয়ায় রোববার আবারো আন্দোলনে নামে তারা। দুপুর থেকে কয়েক দফায় ভিসির সাথে সাক্ষাত করে দাবি জানালেও দাবি মানা হয়নি। পরে দুপুর পৌনে দুইটার দিকে অন্দোলনকারীরা ক্যাম্পাসের মূল ফটকে তালা দেয়। এতে ক্যাম্পাস থেকে দুপুরের বাস ছেড়ে যেতে পারেনি। ফলে চরম ভোগান্তিতে পড়ে সাধারণ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা। পরে বিকাল সাড়ে ৪টায় আবারো ভিসির সাথে সাক্ষাত করে সিদ্ধান্ত চায় বিদ্রোহীরা। দাবি মেনে না নিলে তারা প্রশাসন ভবন ও ভিসির কার্যালয় অবরোধ করে। প্রতিবেদন লেখা পর্যন্ত তারা প্রশাসন ভবনের সামনে অবস্থান করে।

এবিষয়ে ছাত্রলীগ নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ‘যিনি ছাত্রলীগের উপর গুলি চালানোর নির্দেশ দিয়েছিলেন তাকে আমরা প্রক্টর হিসেবে চাই না। আমরা উপাচার্যের কাছে এই প্রক্টরকে অপসারনের দাবি জানিয়েছি। দাবি মেনে না নেয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।’

নবনিযুক্ত প্রক্টর ড. মাহবুবর রহমান বলেন, ‘আমি মাদকের বিরুদ্ধে অবস্থান নেয়ায় আমার বিরুদ্ধে আন্দোলনে নেমেছে তারা।’

ভিসি অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘আমরা একজন যোগ্য প্রক্টর খুঁজছি। নতুন করে যোগ্য কাউকে পেলে আমরা তাকে নিয়োগ দিব।’


আরো সংবাদ

দেশী-বিদেশী পাইলটরা লেজার লাইট আতঙ্কে (৩৯৯৩৬)পাকিস্তান বনাম ভারত যুদ্ধপ্রস্তুতি : কে কতটা এগিয়ে (২৮৪৮৪)ভারতীয় বিমানকে ধাওয়া পাকিস্তানের, আফগানিস্তান গিয়ে রক্ষা (২১৮৯৮)দুই বাঘের ভয়ঙ্কর লড়াই ভাইরাল (ভিডিও) (২০৬১৪)শীর্ষ মাদক সম্রাটের ছেলেকে আটকে রাখতে পারলো না পুলিশ, ব্যাপক দাঙ্গা-হাঙ্গামা (১৪৭১৯)রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলি ও ককটেল নিক্ষেপ! (১৪৫৭২)বিশাল বিমানবাহী রণতরী নির্মাণ চীনের, উদ্বেগে যুক্তরাষ্ট্রসহ অনেকে (১৪৩৩৮)‘গরু ছেড়ে মহিলাদের দিকে নজর দিন’,: মোদির প্রতি কোহিমা সুন্দরীর পরামর্শে তোলপাড় (১৩৫৮২)বিএসএফ সদস্য নিহত হওয়ার বিষয়ে যা বললো বিজিবি (১১৮৬৩)লেন্দুপ দর্জির উত্থান এবং করুণ পরিণতি (৯৩৩৫)



portugal golden visa