১৬ অক্টোবর ২০১৯

দায়িত্বে ইবির নতুন প্রক্টর, অপসারণ দাবি ছাত্রলীগের বিদ্রোহীদের

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন প্রক্টর হিসেবে দায়িত্বগ্রহণ করেছেন ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান। শনিবার সকালে তিনি এ দায়িত্বগ্রহণ করেন। তবে ড. মাহবুবের বিরুদ্ধে নানা অভিযোগ এনে তাকে অপসারণের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের নেতা-কর্মীরা।

জানা যায়, গত ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় প্রশাসন ড. মাহবুবর রহমানকে প্রক্টর হিসেবে নিয়োগ দেয়। তবে তিনি অসুস্থ থাকায় তখন দায়িত্বগ্রহণ করতে পারেননি তিনি। অবশেষে শনিবার সকালে তিনি তৃতীয় বারের মত প্রক্টরের দায়িত্বগ্রহণ করেন।

তবে ড. মাহবুবকে অপসারণ করে নতুন প্রক্টর নিয়োগের দাবি জানিয়েছে শাখা ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের নেতা-কর্মীরা। এই দাবিতে তারা দুই দফায় বিশ্ববিদ্যালয়ের ভিসির সাথে সাক্ষাৎ করে। এসময় তারা ড. মাহবুবের বিরুদ্ধে ছাত্রলীগের উপর ‘গুলি চালানোর নির্দেশ দেয়া, নিয়োগ বাণিজ্যের সাথে জড়িত থাকাসহ’ বিভিন্ন অভিযোগ করে। এছাড়া ড. মাহবুবকে অপসারণ না করলে ‘কঠোর আন্দোলনের’ হুশিয়ারী দেয় ছাত্রলীগের বিদ্রোহীরা।

এসময় ভিসি অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার জন্য প্রশাসনের সাথে আলোচনার ভিত্তিতে তাকে এ দায়িত্ব দেয়া হয়েছে। তার বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণিত হয়নি। অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে পদক্ষেপ নেয়া হবে।’


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum