২০ অক্টোবর ২০১৯

জবিতে মানবিক শাখার ভর্তি পরীক্ষা সম্পন্ন, শনিবার বিজ্ঞানের

জবিতে মানবিক শাখার ভর্তি পরীক্ষা সম্পন্ন, শনিবার বিজ্ঞানের - নয়া দিগন্ত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ১ম বর্ষ মানবিক শাখার লিখিত ভর্তি পরীক্ষা দুটি শিফটে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টা থেকে ১১.৩০টা ১ম শিফটে জোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থী এবং বিকেল ৩টা থেকে ৪.৩০টা পর্যন্ত ২য় শিফটে বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। ইউনিট-২ এর ৮৫০টি আসনের বিপরীতে সর্বমোট ২০ হাজার ৯৫৮ জন পরীক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়।

এদিকে বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষা দুইটি শিফটে শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে অনুষ্ঠিত হবে। শনিবার সকাল ১০টা থেকে ১১.৩০টায় ১ম শিফটে জোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের এবং বিকেল ৩টা থেকে ৪.৩০টায় ২য় শিফটে বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই ইউনিটে ১১৫৫টি আসনের বিপরীতে সর্বমোট ২৩ হাজার ৭৭৬ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন।

উল্লেখ্য, পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বেই অর্থাৎ ১ম শিফ্টের পরীক্ষায় সকাল ৯.৩০-এর মধ্যে এবং ২য় শিফ্টের পরীক্ষায় বেলা ২.৩০-এর মধ্যে স্ব-স্ব আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট পূর্বেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোনো অজুহাতেই কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর বা অন্য যেকোন ইলেক্ট্রনিক ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার করা সম্পূর্ণভাবে নিষিদ্ধ। প্রবেশপত্র ছাড়া কোনো পরীক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হবে না। প্রবেশপত্রের নির্দিষ্ট স্থানে পরিদর্শক স্বাক্ষর করবেন এবং স্বাক্ষরিত প্রবেশপত্রটি পরীক্ষার্থীকে সংরক্ষণ করতে হবে যা পরবর্তীতে ভর্তির সময় প্রয়োজন হবে। ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে দেয়া আছে।


আরো সংবাদ

দেশী-বিদেশী পাইলটরা লেজার লাইট আতঙ্কে (৩৯৯৩৬)পাকিস্তান বনাম ভারত যুদ্ধপ্রস্তুতি : কে কতটা এগিয়ে (২৮৪৮৪)ভারতীয় বিমানকে ধাওয়া পাকিস্তানের, আফগানিস্তান গিয়ে রক্ষা (২১৮৯৮)দুই বাঘের ভয়ঙ্কর লড়াই ভাইরাল (ভিডিও) (২০৬১৪)শীর্ষ মাদক সম্রাটের ছেলেকে আটকে রাখতে পারলো না পুলিশ, ব্যাপক দাঙ্গা-হাঙ্গামা (১৪৭১৯)রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলি ও ককটেল নিক্ষেপ! (১৪৫৭২)বিশাল বিমানবাহী রণতরী নির্মাণ চীনের, উদ্বেগে যুক্তরাষ্ট্রসহ অনেকে (১৪৩৩৮)‘গরু ছেড়ে মহিলাদের দিকে নজর দিন’,: মোদির প্রতি কোহিমা সুন্দরীর পরামর্শে তোলপাড় (১৩৫৮৪)বিএসএফ সদস্য নিহত হওয়ার বিষয়ে যা বললো বিজিবি (১১৮৬৩)লেন্দুপ দর্জির উত্থান এবং করুণ পরিণতি (৯৩৩৭)



portugal golden visa
paykwik