২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

‘গ’ ইউনিট দিয়ে শুক্রবার ঢাবিতে ভর্তিযুদ্ধ শুরু

‘গ’ ইউনিট দিয়ে শুক্রবার ঢাবিতে ভর্তিযুদ্ধ শুরু - ছবি : সংগৃহীত

ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে আগামী শুক্রবার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৯-২০ সেশনের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। শুক্রবার সকাল ১০টা খেকে বেলা ১১টা পর্যন্ত ক্যাম্পাসসহ মোট ৫৬টি কেন্দ্রে এক যোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি বছরে গ ইউনিটে এক হাজার ২৫০ আসনের বিপরীতে ২৯ হাজার ৫৮ জন প্রার্থী পরীক্ষায় অংশ নেবে।

‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শনিবার

অন্যদিকে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শনিবার ক্যাম্পাসের ১৯টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। মাত্র ১৩৫টি আসনের বিপরীতে এ অনুষদে ১৬ হাজার ০১ জন প্রার্থী পরীক্ষায় অংশ নেবেন বলে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুসারে, পরীক্ষার হলে সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। আর পরীক্ষার আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) প্রকাশ করা হবে।


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল