film izle
esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৫ ফেব্রুয়ারি ২০২০

অবশেষে ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করলো বুয়েট

অবশেষে ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করলো বুয়েট - ছবি : সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর ২০১৯-২০ শিক্ষাবর্ষে বিভিন্ন অনুষদের অধীনের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৫ অক্টোবরের ভর্তি পরীক্ষা ১৪ অক্টোবর অনুষ্ঠিত হবে।

রোববার বুয়েটের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৭ সেপ্টেম্বর একাডেমিক কাউন্সিলের ৪৪৭তম জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর ২০১৯-২০ শিক্ষাবর্ষে বিভিন্ন অনুষদের অধীনে বিভিন্ন বিভাগে লেভেল-১, টার্ম-১ এর ভর্তি পরীক্ষা ৫ সেপ্টম্বরের পরিবর্তে আগামী ১৪ সোমবার অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়েছে।

এতে আরো বলা হয়, পরিবর্তিত তারিখের সাথে সামঞ্জস্য রেখে ফলাফল ঘোষণার তারিখেও পরিবর্তন আনা হবে।
প্রসঙ্গত, চলতি বছরের মেডিকেল ও বুয়েটের ভর্তি পরীক্ষা পরপর দুই দিনে অনুষ্ঠিত হওয়া নিয়ে বিপাকে পড়ে শিক্ষার্থীরা। আগামী ৪ অক্টোবর মেডিকেলের এবং ৫ অক্টোবর বুয়েটের ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হওয়া এ নিয়ে বিপাকে পড়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। এছাড়া দুর্গাপূজার সময়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়া নিয়েও প্রশ্ন তুলেছেন সনাতন হিন্দু ধর্মাবলম্বীরা। এবার দুর্গাপূজার ষষ্ঠীর দিনে মেডিকেল এবং সপ্তমীর দিনে বুয়েটের পরীক্ষা থাকায় এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সনাতন ধর্মাবলম্বীরা। পরে গত শনিবার (০৭ সেপ্টেম্বর) একাডেমিক কাউন্সিলের সভায় পরীক্ষার তারিখ পরিবর্তন করে বুয়েট।

এর আগে, ৫ অক্টোবর বুয়েটে স্নাতক প্রথম বর্ষের ভর্তির পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়। এ জন্য অনলাইনে আবেদনপত্র পূরণ ও জমা নেয়া শুরু হয়েছে গত ৩১ আগস্ট থেকে। ৯ সেপ্টেম্বর পর্যন্ত আবেদনপত্র পূরণ ও জমা দেয়া যাবে বলে জানানো হয়।


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat