২২ সেপ্টেম্বর ২০১৯

অবশেষে ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করলো বুয়েট

অবশেষে ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করলো বুয়েট - ছবি : সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর ২০১৯-২০ শিক্ষাবর্ষে বিভিন্ন অনুষদের অধীনের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৫ অক্টোবরের ভর্তি পরীক্ষা ১৪ অক্টোবর অনুষ্ঠিত হবে।

রোববার বুয়েটের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৭ সেপ্টেম্বর একাডেমিক কাউন্সিলের ৪৪৭তম জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর ২০১৯-২০ শিক্ষাবর্ষে বিভিন্ন অনুষদের অধীনে বিভিন্ন বিভাগে লেভেল-১, টার্ম-১ এর ভর্তি পরীক্ষা ৫ সেপ্টম্বরের পরিবর্তে আগামী ১৪ সোমবার অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়েছে।

এতে আরো বলা হয়, পরিবর্তিত তারিখের সাথে সামঞ্জস্য রেখে ফলাফল ঘোষণার তারিখেও পরিবর্তন আনা হবে।
প্রসঙ্গত, চলতি বছরের মেডিকেল ও বুয়েটের ভর্তি পরীক্ষা পরপর দুই দিনে অনুষ্ঠিত হওয়া নিয়ে বিপাকে পড়ে শিক্ষার্থীরা। আগামী ৪ অক্টোবর মেডিকেলের এবং ৫ অক্টোবর বুয়েটের ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হওয়া এ নিয়ে বিপাকে পড়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। এছাড়া দুর্গাপূজার সময়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়া নিয়েও প্রশ্ন তুলেছেন সনাতন হিন্দু ধর্মাবলম্বীরা। এবার দুর্গাপূজার ষষ্ঠীর দিনে মেডিকেল এবং সপ্তমীর দিনে বুয়েটের পরীক্ষা থাকায় এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সনাতন ধর্মাবলম্বীরা। পরে গত শনিবার (০৭ সেপ্টেম্বর) একাডেমিক কাউন্সিলের সভায় পরীক্ষার তারিখ পরিবর্তন করে বুয়েট।

এর আগে, ৫ অক্টোবর বুয়েটে স্নাতক প্রথম বর্ষের ভর্তির পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়। এ জন্য অনলাইনে আবেদনপত্র পূরণ ও জমা নেয়া শুরু হয়েছে গত ৩১ আগস্ট থেকে। ৯ সেপ্টেম্বর পর্যন্ত আবেদনপত্র পূরণ ও জমা দেয়া যাবে বলে জানানো হয়।


আরো সংবাদ