২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‌ভি‌পি নুরের সাধ্য ছি‌ল না শোভনকে হঠানোর

নুরুল হক নুর - ছবি : সংগৃহীত

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান ব‌লে‌ছেন, ঢাকা বিশ্ব‌বিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন গত ১১ মার্চ অনুষ্ঠিত না হয়ে আজকে (বর্তমানে) হলে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে হঠানোর সাধ্য ছি‌লে না বর্তমান ভি‌পি নুরুল হক নুরের। মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির পায়রা চত্ত্বরে একটি আলোচনা সভার আয়োজন করে ছাত্রলীগ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডে জড়িত ছয় পলাতক আসামির প্রতীকী ফাঁসি দেয়া উপলক্ষে আয়োজিত এই আলোচনা সভায় এমন মন্তব্য করেন আব্দুর রহমান।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রহমান বলেন, আমি জানি না কথাটি অত্যুক্ত হবে কি না? আমি বিশ্বাস করি, যদি ডাকসু নির্বাচন সেদিন না হয়ে আজকে নির্বাচন হতো, নুরুর সাধ্য ছিল না শোভনকে ভিপি থেকে হঠানো। বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা তাকেই (শোভন) আজকে বেছে নিতো।

ডাকসুর নির্বা‌চিত ভিপি নুরের উদ্দেশে তিনি বলেন, আজকে ডাকসুর ভিপি হিসেবে, সার্বজনীন প্রতিষ্ঠান হিসেবে সার্বজনীন চরিত্রের বহিঃপ্রকাশ ঘটাতে না পারেন, এই সার্বজনীন চরিত্র যদি না থাকে তাহলে আপনি সাধারণ ছাত্রছাত্রীদের কাছে সমাদৃত হতে পারবেন না। বরং আপনি ঘৃণিত হবেন এবং এটাই হবে আগামী দিনের জিহাদ।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত পলাতক ছয় আসামির প্রতীকী ফাঁসি, আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।


আরো সংবাদ



premium cement
সংবাদ-রাজনৈতিক বিষয়বস্তু কমিয়ে দেয়ায় ফেসবুক নিউজ ট্যাব থাকছে না জুনের মধ্যে তৃতীয় ধাপে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ সম্পন্ন হবে : প্রতিমন্ত্রী চট্টগ্রামে জুতার কারখানায় আগুন সাকিবের প্রশংসায় পোথাস আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ

সকল