২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

‌ভি‌পি নুরের সাধ্য ছি‌ল না শোভনকে হঠানোর

নুরুল হক নুর - ছবি : সংগৃহীত

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান ব‌লে‌ছেন, ঢাকা বিশ্ব‌বিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন গত ১১ মার্চ অনুষ্ঠিত না হয়ে আজকে (বর্তমানে) হলে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে হঠানোর সাধ্য ছি‌লে না বর্তমান ভি‌পি নুরুল হক নুরের। মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির পায়রা চত্ত্বরে একটি আলোচনা সভার আয়োজন করে ছাত্রলীগ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডে জড়িত ছয় পলাতক আসামির প্রতীকী ফাঁসি দেয়া উপলক্ষে আয়োজিত এই আলোচনা সভায় এমন মন্তব্য করেন আব্দুর রহমান।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রহমান বলেন, আমি জানি না কথাটি অত্যুক্ত হবে কি না? আমি বিশ্বাস করি, যদি ডাকসু নির্বাচন সেদিন না হয়ে আজকে নির্বাচন হতো, নুরুর সাধ্য ছিল না শোভনকে ভিপি থেকে হঠানো। বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা তাকেই (শোভন) আজকে বেছে নিতো।

ডাকসুর নির্বা‌চিত ভিপি নুরের উদ্দেশে তিনি বলেন, আজকে ডাকসুর ভিপি হিসেবে, সার্বজনীন প্রতিষ্ঠান হিসেবে সার্বজনীন চরিত্রের বহিঃপ্রকাশ ঘটাতে না পারেন, এই সার্বজনীন চরিত্র যদি না থাকে তাহলে আপনি সাধারণ ছাত্রছাত্রীদের কাছে সমাদৃত হতে পারবেন না। বরং আপনি ঘৃণিত হবেন এবং এটাই হবে আগামী দিনের জিহাদ।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত পলাতক ছয় আসামির প্রতীকী ফাঁসি, আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনী এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন ডাকসুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।


আরো সংবাদ



premium cement
পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১

সকল