২২ আগস্ট ২০১৯

‘মার্চ’ এর চেয়ারম্যান একরাম উদ্দীনের পিএইচডি ডিগ্রি অর্জন

একরাম উদ্দিন সুমন -

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের ছাত্র ও ‘মিশন ফর অ্যাডভান্সমেন্ট এন্ড রিলেবল চেঞ্জ’ (মার্চ) এর চেয়ারম্যান একরাম উদ্দিন সুমন পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় তার এই ডিগ্রির অনুমোদন দেয়া হয়।

তার গবেষণার বিষয় ছিল 'প্রত্নসূত্রের আলোকে বৃহত্তর খুলনা জেলার মধ্যযুগের সামাজিক-সাংস্কৃতিক জীবন (১২০৪ খ্রি. থেকে ১৫৩৮ খ্রি.)। গবেষণায় সুপারভাইজার হিসেবে ছিলেন ওই বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. এ কে এম শাহনেওয়াজ।

একরাম উদ্দীন সুমন গবেষণার জন্য সুদান, ভারত, শ্রীলংকা ও মালয়েশিয়ার বিভিন্ন প্রত্নস্থান এবং যাদুঘর পরিদর্শন করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন দেশের আন্তর্জাতিক সেমিনারে অংশগ্রহণ করেন।

এর আগে তিনি একই বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের স্নাতক (২০০৬-০৭ শিক্ষাবর্ষ) এবং স্নাতকোত্তর (২০১০-১১ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি খুলনা জেলার ডুমুরিয়া থানার চুকনগর গ্রামে। তার পিতার নাম সাজ্জত আলী ও মাতার নাম আলেয়া বেগম। তার দুই ভাই ও এক বোন রয়েছে। তিনি পিতা মাতার ৩য় সন্তান। তিনি সকলের কাছে দোয়া প্রার্থী। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

৭৫-এর পরিকল্পনাকারীদের বিচারে জাতীয় কমিশন গঠনের দাবি রাজধানীতে জেএমবির চার সদস্য গ্রেফতার ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী মিয়ানমারে ফিরে না গেলে রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানো হবে : পররাষ্ট্রমন্ত্রী সংসদ সচিবালয়ের আবাসন সমস্যা দূর করতে আরো ৫০০ ফ্যাট কুড়িগ্রামে ব্রহ্মপুত্র নদে ভেলায় সবজি চাষ বর্জ্য ব্যবস্থাপনা খাতে বিনিয়োগ করার আহ্বান অবশেষে রোহিঙ্গারা ফিরছেন আজ থেকে মিয়ানমারে রোহিঙ্গা পরিস্থিতি আরো অবনতির আশঙ্কা ১৫ আগস্ট আর ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা : কাদের কাশ্মির নিয়ে আন্তর্জাতিক আদালতে যাবে পাকিস্তান

সকল




mp3 indir bedava internet