১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নিতে শাবির নীতিগত সিদ্ধান্ত

- ফাইল ছবি

দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের সাথে সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নিতে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের ১৫৬তম সভায় কাউন্সিলের সদস্যরা সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার বিষয়ে মত দেন। অ্যাকাডেমিক কাউন্সিলের সভা শেষে বুধবার বিকেলে এ তথ্য জানান ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এ বিষয়ে ভিসি বলেন, ভর্তি পরীক্ষার সময় শিক্ষার্থীদের ভোগান্তির বিষয়টিকে বিবেচনায় নিয়ে সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার সিদ্ধান্ত নেওয়ায় আমি একাডেমিক কাউন্সিলের সদস্যদের ধন্যবাদ জানাই।

তিনি বলেন, বৃহস্পতিবার বিকেল ৪টায় অনুষ্ঠিত হতে যাওয়া ভিসিদের সম্মেলনে বিষয়টি জানানো হবে।

অ্যাকাডেমিক কাউন্সিল সূত্রে জানা যায়, সভায় মোট চারটি বিষয়ে সিদ্ধান্ত হয়। এর মধ্যে সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার বিষয়ে সম্মতি, লিখিত ও এমসিকিউ এর মাধ্যমে ভর্তি পরীক্ষা গ্রহণ, সংশ্লিষ্টদের বিভিন্ন বৈঠকের মাধ্যমে নেয়া সুপারিশের সমন্বয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার বিষয়ে চূড়ান্ত নীতিমালা গ্রহণ করার প্রস্তাব করা হয়।

এছাড়া চলতি বছরে সমন্বিত ভর্তি পরীক্ষার প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় না থাকায় আগামী বছর থেকে সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত হয়।

এর আগে ২০১৩ সালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাথে সমন্বিত ভর্তি পরীক্ষার উদ্যোগ নিলেও তা সফল হয়নি। বিভিন্ন চাপের মুখে ঐ সিদ্ধান্ত বাতিল করতে বাধ্য হয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ।


আরো সংবাদ



premium cement
বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী সরিষাবাড়ীতে স্কুলছাত্র হত্যাকাণ্ডের বিচার দাবি

সকল