২২ আগস্ট ২০১৯

ব্লাকমেইল করে রাবি শিক্ষার্থীর কাছে ছাত্রলীগ নেতার চাঁদা দাবি!

ছবি ইন্টারনেটে ভাইরাল করে দেয়ার ভয় দেখিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীর কাছে চাঁদা দাবির অভিযোগ উঠেছে স্থানীয় এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। গত দুই দিন ধরে দশ হাজার টাকা দাবি করে আসছে বলে অভিযোগ করেন ভূক্তভোগী শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা চালিয়ে যাওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করছেন তিনি।

ভূক্তভোগী শিক্ষার্থী নাসির উদ্দিন বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। অপরদিকে অভিযুক্ত ওই ছাত্রলীগ নেতার নাম রাজু। তার বাড়ি মেহেরচণ্ডী এলাকায়। সে রাজশাহী সিটি কর্পোরেশনের ২৬ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বলে জানা গেছে।

রাবি শিক্ষার্থী নাসির উদ্দিনের অভিযোগ, গত শুক্রবার (১২ জুলাই) বিকেলে ক্যাম্পাসে জন্মদিন পালন করেন নাসির উদ্দিন। জন্মদিনের আয়োজনে আসতে না পারায় নাসিরকে জন্মদিনের উপহার দিতে সন্ধ্যায় মেহেরচণ্ডীতে আসেন নাসিরের বান্ধবী। ঠিক ওই সময় রাজুসহ কয়েকজন তাদেরকে দুজনকে জোরপূর্বক নাসিরের রুমে নিয়ে যায়। ওই সময় রুমের অন্য সদস্যরা বাইরে ছিলেন। তারা নাসির ও তার বান্ধবীর কাছে থাকা টাকা ও ফোন ছিনিয়ে নেয়।

নাসির বলেন, বান্ধবীকে ও তাকে একসঙ্গে বসিয়ে রাজু নামের ওই যুবক ছবি তোলেন এবং ২০ হাজার টাকা না দিলে এই ছবি ইন্টারনেটে ছেড়ে দেয়ার ভয় দেখান। টাকা দেয়ার জন্য মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত সময় দেয় রাজু।

এর আগে গত রোববার (১৪ জুলাই) রাতে রাজু নাসিরকে আবার ডেকে নিয়ে প্রায় এক ঘণ্টা আটকে রাখে এবং দশ হাজার টাকা দাবি করে। নাসির টাকা দিতে রাজি হলে তাকে ছেড়ে দেয়া হয়। রাতেই নাসির বিষয়টি সাংবাদিক ও তার বন্ধুদেরকে জানান।

অভিযোগের বিষয়ে জানতে সোমবার দুপুরে অভিযুক্ত ছাত্রলীগ নেতা রাজুর মোবাইল ফোন নম্বরে ফোন করা হয়। একজন ফোন রিসিভ করে নিজেকে রাজু হিসেবে পরিচয় দিলেও তার বাড়ি মৌলভীবাজার বলে জানায়। তিনি জিম্মির বিষয়টি শুনে অবাক হন এবং ফোন কেটে দেন। এর কিছুক্ষণ পর একাধিকবার ফোন করা হলে নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘নাসিরের সঙ্গে কথা বলেছি এবং তাকে লিখিত অভিযোগ দিতে বলেছি। অভিযোগ পেলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবো।’


আরো সংবাদ




mp3 indir bedava internet