২২ আগস্ট ২০১৯

নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে শাবি শিক্ষার্থীদের মানববন্ধন

নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে শাবি শিক্ষার্থীদের মানববন্ধন - নয়া দিগন্ত

সারাদেশে নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে বৃষ্টিতে ভিজে প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেন শতাধিক শিক্ষার্থী।

সম্মিলিত সাংস্কৃতিক জোট এই এ কর্মসূচির আয়োজন করে। মাননবন্ধনে মুখে কালো কাপড় বেধে দেশের বিভিন্ন জায়গায় শিশু ও নারী ধর্ষণের প্রতিবাদ জানায় শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে একই স্থানে ফিরে সমাবেশে মিলিত হয়।
সমাবেশে জোটের আহ্বায়ক রাকিব হোসাইনের সভাপতিত্বে বক্তব্য রাখেন টুরিস্ট ক্লাবের সভাপতি সোহানুর রহমান, আজ মুক্তমঞ্চের সাধারণ সম্পাদক সুমাইয়া আলম চৌধুরী, থিয়েটার সাস্টের সাধারণ সম্পাদক ফয়সাল শুভ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বর্তমানে আমাদের দেশে ধর্ষণ একটি নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে গেছে। কিন্তু এ ধর্ষণের কোনো বিচার না হওয়াই দিনদিন তা আরো ভয়াবহ রূপ নিচ্ছে। সাম্প্রতিককালে বিভিন্ন হত্যাকাণ্ডের সাথেও ধর্ষণের মতো ঘটনা জড়িত। যার সুনির্দিষ্ট কোনো বিচার হচ্ছে না। দেশে এই বিচারহীনতার সংস্কৃতি বিরাজ করার ফলে সমস্যাটির কোনো সমাধান হচ্ছে না।

এ সময় বক্তারা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার দাবি জানান। পাশাপাশি ধর্ষণ ও ইভটিজিং প্রতিরোধে সমাজের সকল স্তরের মানুষকে প্রতিবাদী হওয়ার আহ্বান জানান তারা।


আরো সংবাদ




mp3 indir bedava internet