২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রুয়েটে ব্যাংক ডাকাতির চেষ্টা

- সংগৃহীত

রূপালী ব্যাংকের রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখায় ডাকাতির চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। এ সময় ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে ব্যাংকের নিরাপত্তারক্ষী আহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে।

ডাকাতদের হামলায় আহত নিরাপত্তারক্ষীর নাম লিটন। আশঙ্কাজনক অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রূপালী ব্যাংক রুয়েট শাখার ব্যবস্থাপক সোয়াইবুর রহমান জানান, মুখোশ পরা দুর্বৃত্তরা প্রথমে ব্যাংকের প্রধান ফটকের তালা ভেঙে ফেলে। পরে নিরাপত্তারক্ষীকে গলাকেটে হত্যার চেষ্টা চালায়। একপর্যায়ে তারা ব্যাংকের সিসি ক্যামেরা ভেঙ্গে ফেলে। পরে ব্যাংকের ভল্ট ভাঙার চেষ্টা চালায়। ব্যর্থ হয়ে একপর্যায়ে তারা পালিয়ে যায়।

তিনি আরো বলেন, ব্যাংকের সিসিটিভি ক্যামেরায় দেখা গেছে একজন ডাকাত মুখোশ পরে ব্যাংকের তালা কেটে ভেতরে ঢোকে। এরপর ডাকাত তার কাছে থাকা ধারালো ছুরি দিয়ে গার্ড রুমে গিয়ে লিটনকে জবাই করার চেষ্টা করে। পরে ব্যাংকের সকল সিসি টিভি ক্যামেরা ডিসকানেক্ট করে দেয়।

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তরা ব্যাংকের ফটকের তালা ভেঙে ফেলে। এ সময় বাধা দিলে তারা নিরাপত্তারক্ষীকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। পরে ব্যাংকের ভল্ট ভেঙে টাকা লুট করার চেষ্টা চালায় তারা। কিন্তু ব্যর্থ হয়ে তারা পালিয়ে যায়।

মতিহার থানার ওসি শাহাদাত হোসেন খান এই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুর্বৃত্তরা অর্থ লুট করতে ব্যর্থ হয়ে পালিয়ে যাওয়ার পর আহত নিরাপত্তারক্ষী লিটন ব্যাংকের ম্যানেজারকে ফোন দেন। ম্যানেজার পুলিশে খবর দেয়। পরে খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে যায়। নিরাপত্তারক্ষী লিটনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানান তিনি।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার রুহুল কুদ্দুস বলেন, ব্যাংকে ডাকাতির জন্যই দুর্বৃত্তরা ভেতরে ঢুকেছিল। তারা ভল্ট ভাঙার চেষ্টা করে। কিন্তু পারেনি। পরে তারা পালিয়ে যায়। ব্যাংকের আর্থিক ক্ষতির তথ্য এখনো পাওয়া যায়নি। ঘটনা খতিয়ে দেখতে পুলিশের বিভিন্ন বিভাগ তদন্তে নেমেছে।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল