২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাবি শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ : তদন্ত কমিটি গঠন

- ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। অভিযুক্ত ওই শিক্ষকের নাম বিষ্ণুকুমার অধিকারী। তিনি রাবির শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) সহকারী অধ্যাপক। এদিকে অভিযুক্ত শিক্ষককে সকল একাডেমিক কার্যক্রম থেকে অব্যহতি দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে আইইআরের পরিচালক অধ্যাপক আবুল হাসান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

অধ্যাপক আবুল হাসান চৌধুরী জানান, অভিযোগের ভিত্তিতে প্রাথমিকভাবে অভিযুক্ত শিক্ষক বিষ্ণকুমার অধিকারীকে ২য় ও ৪র্থ বর্ষের ক্লাস-পরীক্ষা, ফলাফলসহ সব ধরণের একাডেমিক কার্যক্রমে অংশগ্রহণ থেকে অব্যহতি এবং আইইআরের পরিচালককে প্রধান করে গঠিত তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে অভিযোগের সত্যতা যাচাই করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে রিপোর্ট জমা দেয়া হবেও বলে জানান তিনি।

এর আগে মঙ্গলবার ওই শিক্ষকের বিরুদ্ধে আইইআরের পরিচালক বরাবর এক ছাত্রী যৌন হয়রানি ও মানসিকভাবে উত্যক্তের লিখিত অভিযোগ দেন। এরই প্রেক্ষিতে জরুরি সভায় তদন্ত কমিটি গঠন করা হয়।

ভূক্তভোগী ছাত্রী অভিযোগ করেন, শিক্ষক বিষ্ণুকুমার অধিকারীর দ্বারা আমি বিভিন্নভাবে যৌন হয়রানি ও মানসিকভাবে উত্তক্তের শিকার হই। যার ফলে মানসিকভাবে অনেক বিপর্যস্ত হয়ে পড়েছি। পড়াশুনা এবং অন্য কোনো কাজেই মনোযোগ দিতে পারছি না, মেন্টাল ট্রমায় ভুগছি। এছাড়াও তিনি আমাকে প্রায়ই রাত ১১টার পর ফোন করতেন বলে দাবি করেন ভূক্তভোগী ওই ছাত্রী।


আরো সংবাদ



premium cement