১৭ অক্টোবর ২০১৯

আমাকে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে হামলা চালানো হচ্ছে : ভি‌পি নুর

সংবাদ সম্মেলনে ভিপি নুর - ছবি : নয়া দিগন্ত

সম্প্রতি নি‌জেদের ওপর সংগঠিত হামলাকে জ‌ঙ্গি হামলার সা‌থে তুলনা ক‌রে‌ছেন ঢাকা বিশ্ববিদ্যাল‌য় কেন্দ্রীয় ছাত্র সংস‌দের (ডাকসু) ভি‌পি নুরুল হক ন‌ু‌র। তি‌নি ব‌লেছেন, তাকে হত্যা করার উদ্দেশ্যে ছাত্রলীগের সন্ত্রাসীদের মাধ্যমে পরিকল্পিতভাবে হামলাগুলো করানো হচ্ছে।

বুধবার দুপু‌রে ঢাকা বিশ্ববিদ্যাল‌য়ের মধুর কে‌ন্টি‌নে আ‌য়ো‌জিত সংবাদ স‌ম্মেল‌নে এসব কথা ব‌লেন নুর।

সংবাদ স‌ম্মেল‌নে নুরুল হক নুর বলেন, গত ২৫ মে ব্রাহ্মণবাড়িয়ায় ইফতার মাহফিল ছিল সেখানে জেলা ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে ইফতার মাহফিল প্রতিহত করা হয়। তখন আমরা রাস্তার পাশে বসে ইফতার করেছি। তার পরবর্তী দিন বগুড়ায় আমাদের ইফতার মাহফিল ছিল, সেখানে যাওয়ার আগে আমি থানা পুলিশকে বিষয়টি অবহিত করেছিলাম। আমরা পুলিশকে জানিয়ে ছিলাম যে নিরাপত্তা নিয়ে আমরা কিছুটা শঙ্কিত, তারা বলেছেন তারা নিরাপত্তা সহযোগিতা করতে পারবেন না। এরপর আমরা জেলার অন্যদের সঙ্গে কথা বললে তারা আমাদেরকে যাওয়ার অনুমতি দেন। অথচ তারা আমাদের নিরাপত্তা দিতে পারেনি। আমরা সেখানে জেলা গ্রন্থাগারের সামনে পৌঁছালে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের নেতৃত্বে হামলা হয়। তারা জঙ্গি হামলার মতো আমাদের উপর হামলা করে। একপর্যায়ে আমি পড়ে গেলে আমার সাথে রাতুলসহ অন্যদের রড দিয়ে পিটানো হয় এবং আমার পায়ের ইট দিয়ে আঘাত করা হয়।

এসবের মাধ্যমে ছাত্রলীগ জঙ্গি কার্যক্রমের দিকে ধাবিত হচ্ছে উল্লেখ ক‌রে নুর ব‌লেন, মুসলমানদের সবথেকে বড় ধর্মীয় উৎসব পবিত্র রমজানে হামলা করে তারা প্রমাণ করছে যে তারা সাম্প্রদায়িক শক্তিতে পরিণত হচ্ছে। ছাত্রলীগের কার্যক্রম সাম্প্রতিককালের জঙ্গিদের কার্যক্রমের সাথে সাদৃশ্য মনে হচ্ছে আমাদের। কিছুদিন আগেও তারা বাঙালির ঐতিহ্যবাহী উৎসব পহেলা বৈশাখে অগ্নিসংযোগ করেছে। তারা এই ধরনের কার্যক্রমের মাধ্যমে সন্ত্রাসী ও জঙ্গিদের কার্যক্রমের দিকে ধাবিত হচ্ছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।

হত্যার উদ্দেশ্যে প‌রিক‌ল্পিতভা‌বে এ হামলা করা হ‌চ্ছে অভি‌যোগ ক‌রে তি‌নি ব‌লেন, ব্রাহ্মণবাড়িয়ার ঘটনাটিও আমরা ছাত্রলীগ সভাপতি এবং সাধারণ সম্পাদককে মুঠোফোনের মাধ্যমে জানিয়েছি, তারা বলেছেন তারা ব্যবস্থা নিবেন। অথচ পরের দিনও বগুড়াতে একই ধরনের ঘটনা ঘটেছে। এটি স্বাভাবিক কোনো ঘটনা না আমাদের মনে হচ্ছে এগুলো পরিকল্পিত ঘটনা। আমাকে হত্যা করার উদ্দেশ্যে ছাত্রলীগের সন্ত্রাসীদের মাধ্যমে পরিকল্পিতভাবে হামলাগুলো করানো হচ্ছে।

আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে একটি অনুরোধ জানাব, আজকের ছাত্রলীগ নিজেরা মারামারি করে বলে হালকা ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। তারা হামলা করে করে দায়সারা বক্তব্য দিচ্ছে।

ছাত্রলী‌গে যোগ না দেয়ায় ক্ষোভ থে‌কে এমব হামলা করানো হ‌চ্ছে উল্লেখ ক‌রে নুর ব‌লেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রব্বানীর পক্ষ থেকে আমাকে এক নম্বর সহ-সভাপতি অথবা এক নম্বর যুগ্ম-সাধারন সম্পাদক আমাকে অফার করা হয়েছিল। বিভিন্ন মাধ্যমে তারা সব সময় আমাকে বলেছিলেন। তারা বলেছিল যে ছাত্রলীগের রাজনীতি করলে আমাকে সকল ধরনের সুযোগ-সুবিধা দেয়া হবে। যেন অন্যদিকে রাজনীতি না করি, অন্য দিকে না যায়। আমি তাদের সাথে যাইনি বলে তারা পরিকল্পিতভাবে আমার ওপর হামলা চালাচ্ছে। আমি আমার জীবন নিয়ে শঙ্কিত আমি নিরাপত্তা নিয়ে শঙ্কিত।

অপরাধী‌দের বিচা‌রের মু‌খোমুখী কর‌তে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ ক‌রে নুরুল হক ব‌লেন, আমি প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাই যারা ছাত্রলীগের নামে যারা সন্ত্রাসী কার্যক্রম করছে তিনি যেন তাদের বিচারের আওতায় আনেন।
সংবাদ স‌ম্মেলনে ডাকসুর সমাজ‌সেবা সম্পাদক আখতার হো‌সেন প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন।


আরো সংবাদ

টংগিবাড়ীতে ইলিশ কেনায় সাবেক চেয়ারম্যানসহ ২৮ ক্রেতাকে দণ্ড উপেক্ষিত শ্রম আইন; বঞ্চিত কর্মকর্তা কর্মচারীরা রাজশাহীর টিপু সুলতানের বিরুদ্ধে রায় যে কোনো দিন জেমি ডে’র হাত ধরে ফুটবলে বাংলাদেশের উত্থান হেমা মালিনি যে কারণে ধর্মান্তরিত হয়ে ৪ সন্তানের জনককে বিয়ে করেছিলেন কাশ্মির সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লার মেয়ে এবং বোনকে ছেড়ে দিল ভারত বিশ্বকাপে সহ-আয়োজক হতে চায় বাংলাদেশ টেকনাফে মাদক মামলার ২ আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত সৎ মায়ের বিরুদ্ধে শিশু স্কুলছাত্রকে হত্যার অভিযোগ সিরিয়ায় যুদ্ধবিরতির মার্কিন আহ্বান তুরস্কের প্রত্যাখ্যান বাবরি মসজিদ মামলার শুনানি শেষ, রায় ১৭ নভেম্বর

সকল

ট্রাম্পের 'অতুলনীয় জ্ঞানের' সিদ্ধান্তে বদলে গেল সিরিয়া যুদ্ধের চিত্র (৩২১৮৮)ভারতের সাথে তোষামোদির সম্পর্ক চাচ্ছে না বিএনপি (১৮৪৫৫)মেডিকেলে চান্স পেলো রাজমিস্ত্রির মেয়ে জাকিয়া সুলতানা (১৪৯৪৬)তুরস্ককে নিজ ভূখণ্ডের জন্য লড়াই করতে দিন : ট্রাম্প (১৪৭০৩)আবরারকে টর্চার সেলে ডেকে নিয়েছিল নাজমুস সাদাত : নির্যাতনের ভয়ঙ্কর বর্ণনা (১৩৮১৫)পাকিস্তানকে পানি দেব না : মোদি (১১২৭৪)১১৭ দেশের মধ্যে ১০২ : ক্ষুধা সূচকে বাংলাদেশ-পাকিস্তানের চেয়ে পিছিয়ে ভারত (৮৯৭০)তুহিনকে বাবার কোলে পরিবারের সদস্যরা হত্যা করেছে : পুলিশ (৮৮৮৫)বাঁচার লড়াই করছে ভারতে জীবন্ত কবর দেয়া মেয়ে শিশুটি (৮৬৮৭)এক ভাই মেডিকেলে আরেক ভাই ঢাবিতে (৮৫২৩)



astropay bozdurmak istiyorum
portugal golden visa