১৭ জুন ২০১৯
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

কোথাও ইফতারি করতে দেয়া হলো না ছাত্রদলকে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালেয়ে প্রশাসনের অনুমতি না দেয়া ও পরে ক্যাম্পাসের বাহিরে সাভারে ইফতার করতে চাইলেও পুলিশী বাধায় ইফতার অনুষ্ঠান করতে পারেনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

সোমবার সাভারের দিল্লির দরবার রেস্টুরেন্টে শাখা ছাত্রদলের ইফতার মহাফিল করার কথা থাকলেও তা প্রশাসনের বাধার কারণে করতে পারেনি বলে গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী, বেগম খালেদা জিয়ার মুক্তি ও ১৯ দফা কর্মসূচির গুরুত্ব এবং তারেক রহমানের রাজনীতি ও রাষ্ট্রভাবনার ওপর আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

শাখা ছাত্রদলের এই অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামের সেমিনার কক্ষে আয়োজন করার জন্য প্রক্টর বরাবর অনুমতি চাওয়া হয়। কিন্তু নিরাপত্তা দিতে পারবেনা বলে অনুমোদন দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে সাভারের নিউ মার্কেটে অবস্থিত দিল্লির দরবার রেস্টুরেন্টে অনুষ্ঠানটির আয়োজন করে।

কিন্তু ছাত্রলীগ ও পুলিশী বাধায় হল কর্তৃপক্ষ প্রোগ্রাম শুরুর ১০ মিনিট আগে বুকিং বাতিল করে দেয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন, ছাত্রলীগ ও পুলিশের এমন ঘৃণিত অবস্থানের নিন্দা জানাচ্ছি পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে সহ-অবস্থান দাবি করছি।’

এদিকে নিরুপায় হয়ে সাভারের রেডিও কলোনির একটি উন্মুক্ত স্থানে সংক্ষিপ্তভাবে অনুষ্ঠান ও ইফতার করে জাবি ছাত্রদল।

এই সময় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকতের সঞ্চলনায় সভাপতি সোহেল রানা ক্ষোভ প্রকাশ করে বলেন, ইফতার মাহফিলের মত একটা ধর্মীয় অনুষ্ঠানে প্রশাসনের এমন নির্লজ্জ বাধার আমরা প্রতিবাদ করছি। পাশাপাশি প্রশাসনকে এমন কর্মকাণ্ড থেকে বেরিয়ে এসে গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার সভা-সমাবেশ বাধা না দেয়ার আবেদন করছি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ‘যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম হোসেন, আফফান আলী, আব্দুর কাদের মারজুক, মো.সেলিম রেজা, মো.ইকবাল হোসাইন, জরজীস মো. ইব্রাহিম, জুয়েল আহমেদ, মো.ইউনুস আলী, মাজহারুল আমিন তমালসহ অন্যান্যরা।


আরো সংবাদ

অবশেষে বিএনপি নেতা হাসান মামুনকে গ্রেফতার দেখানো হলো বিএসআরএফের নির্বাচন অনুষ্ঠিত : তপন সভাপতি শামীম সেক্রেটারি ময়দানের যুদ্ধে জিতে গেলো ভারত ফায়ার সার্ভিস স্টেশন ও পানির প্লান্ট বাস্তবায়নে ডেনমার্ক সহযোগিতা করছে : রাষ্ট্রদূত খালেদা জিয়ার মুক্তি দাবিতে ২২ জুন বিএনপি অফিসের সামনে বিক্ষোভ আইনজীবীদের প্রত্যেক জেলায় বিকেএসপির শাখা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী পরিকল্পিত নগর উন্নয়ন নাগরিকদের সেবা প্রাপ্তি সহজ করে : স্থানীয় সরকার মন্ত্রী রাজধানীতে বস্তির সংখ্যা ৩৩৯৪টি ঋণ না পাওয়াটা এসএমই শিল্প উন্নয়নে প্রধান বাধা ’৭৫-এর মতো গণমাধ্যমের কণ্ঠরোধে মরিয়া সরকার : আমীর খসরু ব্রিটিশ বাংলাদেশীদের চামড়া শিল্পে বিনিয়োগের আহ্বান শিল্পমন্ত্রীর

সকল