২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ধর্ম নিয়ে কটুক্তির অভিযোগে কুবি শিক্ষার্থী গ্রেফতার

- ছবি : নয়া দিগন্ত

ফেসবুকে ইসলাম ধর্ম ও মুহাম্মদ(সঃ) কে নিয়ে কটুক্তি করার অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী জয়দেব চন্দ্র শীলকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ।

শনিবার (১৮ মে) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের  ‘voice of america’ নামক পেইজে বিশ্বনবী ও ইসলামকে নিয়ে কটুক্তি করেন বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থী। ধর্ম নিয়ে কটুক্তির প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ক্ষোভ এবং পরবর্তীতে তার বিচারের দাবিতে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।এরই জের ধরে রবিবার কুমিল্লা শহরের একটি ছাত্রাবাস থেকে অভিযুক্তকে আটক করে পুলিশ।

খোঁজ নিয়ে জানা যায়, শনিবার(১৮ মে) রাত ১১টার দিকে ‘voice of america’ নামক ফেসবুক পেইজে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এক বক্তৃতার ভিডিও বার্তায় জয়দেব ইসলাম ও রাসুল সা. নিয়ে বিরূপ মন্তব্য করেন।

এ ঘটনা জানাজানি হলে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক ক্ষোভ প্রকাশ করেন শিক্ষার্থীরা।

জানতে চাইলে, আইন বিভাগের ছাত্র আব্দুর রহমান শুভ নয়া দিগন্তকে বলেন, একটি চক্র প্রতিনিয়ত ইসলামকে নিয়ে কটুক্তি করে যাচ্ছে, উপযুক্ত বিচার না হওয়ায় এরা আরো আগ্রাসী হয়ে উঠছে, আমরা তার সর্বোচ্চ শাস্তি দাবি করছি।

অভিযুক্তের বিচারের দাবিতে রবিবার সকালে ক্যাম্পাসের কাঁঠালতলায় মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। এ সময় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ সহ সাধারণ শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

এ সময় তারা দেশের প্রচলিত আইনে বিচার ও বিশ্ববিদ্যালয় থেকে তাকে বহিস্কার করার দাবি জানান। মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর স্মারক লিপি প্রদান করেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, আমরা উপাচার্য স্যারের সাথে আলোচনা করে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইনে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব।


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল