২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ময়মনসিংহ মেডিক্যালে ছাত্রীর শ্লীলতাহানির প্রতিবাদে ফের অবস্থান কর্মসূচি পালন

-

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ ছাত্রী নিবাসের সামনে বহিরাগত কর্তৃক এক ছাত্রীর শ্লীলতাহানির প্রতিবাদে এবং ক্যাম্পাসে নিরাপত্তাসহ ১১ দফা দাবিতে কলেজের প্রধান ফটকে তালা ঝুলিয়ে আবারো অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। কর্তৃপক্ষের আশ্বাসের প্রেক্ষিতে শনিবার ৭ ঘণ্টা পর কর্মসূচি স্থগিত করে বিক্ষোভকারীরা।
গত বুধবার ময়মনসিংহ মেডিক্যাল কলেজের এম-৫৫ ব্যাচের এক ছাত্রী ইফতার নিয়ে ছাত্রী নিবাসে প্রবেশের সময় উৎ পেতে থাকা বহিরাগত এক বখাটে তার শ্লীলতাহানির চেষ্টা করে। প্রতিবাদে বৃহস্পতিবার শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করে ৬ ঘন্টা কলেজের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করে। বিক্ষোভকারিরা বহিরাগত নির্যাতনকারিকে গ্রেফতার ও শিক্ষার্থীদের নিরাপত্তাসহ ১১ দফা দাবিতে শনিবার সকাল ৯টায় আবার একই স্থানে কলেজের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করে। উদ্ভুত পরিস্থিতিতে কর্মসূচি চলাকালে কলেজ ও হাসপাতাল প্রশাসন, উর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, শিক্ষার্থী, ইন্টার্নি ও কর্মচারী নেতৃবৃন্দসহ বিভাগীয় প্রধানদের এক যৌথ সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে মচিমহা’র উপ-পরিচালক ডা. লক্ষ্মী নারায়ণ মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) জয়িতা শিল্পী, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন, উপাধ্যক্ষ প্রফেসর আবুল হোসেন, কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান তুষারসহ শিক্ষার্থী, ইন্টার্নি ও কর্মচারীদের প্রতিনিধি উপস্থিত ছিলেন। বৈঠকে ক্যাম্পাস ও ছাত্রী নিবাসের প্রধান ফটকে সিসি ক্যামেরা স্থাপন এবং কাঁটাতারের বেড়া নির্মাণ, সার্বক্ষনিক আনসার সদস্য মোতায়েন, নির্যাতনকারি বহিরাগতকে চিহ্নিত করে গ্রেফতারসহ ১১ দফা দাবি পর্যায়ক্রমে মেনে নেয়ার আশ্বাসে বিকাল সাড়ে ৩টায় আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীরা।
শিক্ষার্থীরা জানান, ১১ দফা দাবি মেনে নেয়ার আশ্বাসের প্রেক্ষিতে তারা আন্দোলন স্থগিত করেছেন। আগামী জুনের মধ্যে দাবিগুলো বাস্তবায়ন না হলে আবারো আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।
কলেজ অধ্যক্ষ ডা. আনোয়ার হোসেন জানান, শিক্ষার্থীদের দাবিগুলো বিবেচনায় নিয়ে বাস্তবায়নের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ছাত্রীর শ্লীলতাহানির ঘটনায় ছাত্রী নিবাসের গেইটে দায়িত্ব অবহেলার জন্য দুই কর্মচারী সেলিম ও বেগমকে সাময়িক বরখাস্ত করা হয় বলেও জানান তিনি।
কোতোয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, নির্যাতনকারি বহিরাগতকে চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা চলছে।


আরো সংবাদ



premium cement