২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মানববন্ধন

‘কৃষক মরে! হীরক রাজার টনক কি নড়ে’

ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করার দাবিতে বৃহস্পতিবার ক্যাম্পাসে মানববন্ধন করেন গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা - নয়া দিগন্ত

‘কৃষক মরে! হীরক রাজার টনক কি নড়ে’, ‘পাকা ধানে আগুন কেন’, ‘কৃষক বাঁচলে বাঁচবে দেশ’, ‘ফসলের ন্যায্য মূল্য নিশ্চত কর’, ‘ফসল জ্বলে জ্বলুক, রাজা তবু বাঁচুক’- এমন সব শ্লোগান সম্বলিত প্লাকার্ড হাতে নিয়ে এবারে রাস্তায় নেমেছেন গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত কৃষকের সন্তানেরা। ধানের ন্যায্য মূল্য নিশ্চিতের দাবিতে বৃহস্পতিবার মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কৃষকের সন্তানরা বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে হাতে হাত ধরে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। দুপুর ১২টা পর্যন্ত চলা মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ধানের ন্যায্য মূল্য নিশ্চিতকরণের দাবি সম্বলিত বিভিন্ন প্লাকার্ড প্রদর্শণ করেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নিউটন মজুমদার, চন্দ্রনাথ মজুমদার, মেহেদী হাসান প্রান্ত ও দিগন্ত লস্কর, ব্যবস্থাপনা বিভাগের মাহাবুব শিকদার ও শেখ ইসমাইল, লোকপ্রশাসন বিভাগের মিঠুন বিশ্বাসসহ আরো অনেকে।

ন্যায্যমূল্য নিশ্চিত করে সরাসরি কৃষকের নিকট থেকে সরকারকে ধান ক্রয়ের দাবি জানান মানববন্ধনে অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।


আরো সংবাদ



premium cement