২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চলন্তবাসে ধর্ষণ ও হত্যার প্রতিবাদ রাবিতে মানববন্ধন

কিশোরগঞ্জে চলন্তবাসে নার্স তানিয়া ধর্ষিতা হওয়ার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন - নয়া দিগন্ত

কিশোরগঞ্জে চলন্তবাসে শাহীনূর আক্তার তানিয়া নামে এক নার্সকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সেচ্ছাসেবী সংগঠন ‘ষষ্ঠ ইন্দ্রিয়’। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন থেকে ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

মানববন্ধনে সাবরিনা তিশার সঞ্চালনায় বক্তারা বলেন, দেশে ধর্ষণের ঘটনা বেড়েই চলেছে। সম্প্রতি চলন্ত বাসে নার্স শাহীনূর আক্তার তানিয়াকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এটি একটি মর্মান্তিক ঘটনা।ধর্ষণকারীদের হাত থেকে বর্তমানে শিশুরাও রক্ষা পাচ্ছে না। ফলে মানুষ কতটা নিচু হলে এসব কাজ করতে পারে। তাছাড়া দিনদিন এর মাত্রা আরো দ্বিগুণ হচ্ছে।এভাবে চলতে থাকলে দেশের অবস্থা কোথায় গিয়ে দাড়াঁবে। তাই ধর্ষকদের বিচার যদি প্রকাশ্যে করা হয় তাহলে বর্তমান প্রেক্ষাপটে কিছুটা পরিবর্তন হবে বলে মন্তব্য করেন বক্তারা। ধর্ষকদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা। মানববন্ধনে অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ৬ মে সোমবার রাত সাড়ে ৮ টায় কিশোরগঞ্জের কটিয়াদীতে ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের গজারিয়া জামতলী এলাকার নিরব জায়গায় স্বর্ণলতা যাত্রীবাহী বাসে শাহিনুর আক্তার তানিয়া নামের এক নার্সকে ধর্ষণের পর হত্যা করা হয়। এঘটনায় মঙ্গলবার রাতে তার বাবা গিয়াস উদ্দিন বাদি হয়ে পাঁচজনকে আসামি করে ধর্ষণ মামলা করেন। মামলায় ৫ আসামীকে ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


আরো সংবাদ



premium cement