২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের লুঙ্গি মিছিল

প্রচণ্ড গরমে রাবি শিক্ষার্থীদের লুঙ্গি মিছিল - নয়া দিগন্ত

রাজশাহীতে প্রচণ্ড তাপদাহে অতিষ্ঠ হয়ে উঠেছে নগর জীবন। তীব্র রোদ, অসহনীয় গরম বাতাসে কোথাও নেই স্বস্তি। প্রচণ্ড তাপদাহে তাই রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষার্থীরা লুঙ্গি পরেই মিছিল করেছেন।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে লুঙ্গি পরেই শিক্ষার্থীরা একটি মিছিল বের করেন। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এসময় মিছিলে ‘গরমের সঙ্গী, আমাদের লুঙ্গি’ ইত্যাদি শ্লোগান দেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে শিক্ষা গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী শোয়াইব শুভ ও আরবি বিভাগের শিক্ষার্থী জুবায়ের জামিল বলেন, গরমের জ্বালায় কোথাও টিকতে পারছি না। আবাসিক হলে সরবরাহ করা পানিতে তো হাতই দেয়া যাচ্ছে না। তাছাড়া গোসল করেও স্বস্তি পাচ্ছি না। ক্লাসে ও আবাসিক হলের রুমে কোথাও শান্তি নেই। সবমিলিয়ে দুর্ভোগের মধ্যে দিয়ে দিন যাচ্ছে।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আশিক আদনান বলেন, রাজশাহীতে এই গরমে ক্লাস করা যাচ্ছে না। ক্লাস থেকে বের হয়েও নেই কোনো স্বস্তি। ফলে লুঙ্গি পরেই রাস্তায় হাঁটছি। ফলে কিছুটা হলেও ভালো লাগছে।

এদিকে আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, রোববার রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.৯ ডিগ্রী সেলসিয়াস। যা ছিল সারাদিনের সর্বোচ্চ তাপমাত্রা। সোমবার সকালে এই তাপমাত্রা গিয়ে পৌছায় ৪০ ডিগ্রী সেলসিয়াসে। যা আগের দিন থেকেও বেশি।


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে?

সকল