১৭ আগস্ট ২০১৯

পাঁচ দফা দাবিতে নীলক্ষেত মোড়ে অবস্থান সাত কলেজের শিক্ষার্থীদের

শিক্ষা
পাঁচ দফা দাবিতে নীলক্ষেত মোড়ে অবস্থান সাত কলেজের শিক্ষার্থীদের - ছবি : নয়া দিগন্ত

তীব্র সেশনজট, ত্রুটিপূর্ণ ফলাফল এবং ফলাফল প্রকাশের দীর্ঘসূত্রিতাসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন শেষে নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার সকাল ১০টায় ঢাকা কলেজের সামনে মানববন্ধন শেষে সড়ক অবরোধ করে এই দাবি ঘোষণা করেন সাত কলেজের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের পাঁচদফা দাবি পেশ করেন তা হলো- ১) পরীক্ষা শেষ হওয়ার ৯০ দিনের মধ্যে ত্রুটি মুক্ত ফলাফল প্রকাশসহ একটি বর্ষের সকল বিভাগের ফলাফল একত্রে প্রকাশ করতে হবে, ২) ডিগ্রী, অনার্স, মাস্টার্স সকল বর্ষের ফলাফল গণহারে অকৃতকার্য হওয়ার কারণ প্রকাশসহ খাতার পুনঃ মূল্যায়ন করতে হবে, ৩) সাত কলেজ পরিচালনার জন্য স্বতন্ত্র প্রশাসনিক ভবন চাই, ৪) প্রতিমাসে প্রত্যেকটা ডিপার্টমেন্টে প্রতি কলেজে দুই দিন করে মোট ১৪ দিন ঢাবির শিক্ষকদের ক্লাস নিতে হবে, ৫) সেশনজট নিরসনের লক্ষ্যে একাডেমিক ক্যালেন্ডার প্রকাশসহ ক্রাশ প্রোগ্রামের চালু করতে হবে।

উল্লেখিত দাবিসমূহ দ্রুত বাস্তবায়ন করা না হলে রাজপথে আন্দোলন করার পাশাপাশি সাত কলেজের সকল কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দেন এ শিক্ষার্থীরা।

উল্লেখ্য, শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয় ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও সরকারি বাঙলা কলেজ। একই বছর পরীক্ষার রুটিনের দাবিতে আন্দোলনে গিয়ে দুই চোখ হারান তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান।


আরো সংবাদ

bedava internet