২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
চাকরির বয়স ৩৫ চাই

পুলিশ অনুমতি না মেলায় ছাত্র পরিষদের কর্মসূচী স্থগিত

পুলিশ অনুমতি না মেলায় ছাত্র পরিষদের কর্মসূচী স্থগিত - সংগৃহীত

পুলিশের অনুমতি না মেলায় পূর্ব ঘোষিত ১২ থেকে ১৪ এপ্রিলের কর্মসূচি স্থগিত করেছে চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে আন্দোলন কারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ইমতিয়াজ হোসেন শনিবার এ তথ্য জানিয়েছেন। এছাড়া প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের চেষ্টা চলছে বলেও জানিয়েছেন তিনি।

সেই সাথে আগামী ২৬ এপ্রিল জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করবেন তারা।

সংগঠন সূত্রে জানা যায়, পহেলা বৈশাখের নিরাপত্তা জনিত কারণে পূর্বঘোষিত ১২ থেকে ১৪ এপ্রিলের কর্মসূচি পালনে তাদের অনুমতি দেয়নি আইনশৃংকলা রক্ষাকারী বাহিনী।

এজন্য আগামী ২৬ এপ্রিল সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে তারা। ওই কর্মসূচিতে দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার কর্মসূচির ঘোষণা আসতে পারে বলেও জানা গেছে।

বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের সভাপতি ইমতিয়াজ হোসেন জানান, শাহবাগে পূর্ব ঘোষিত কর্মসূচি পালনে প্রশাসনের অনুমতি না মেলায় ওই কর্মসূচি আগামী ২৬ এপ্রিল পালনের সিদ্ধান্ত হয়েছে। এতোদিন যেসব কর্মসূচি পালন সেসব গতানুগতিক কর্মসূচি বাদ দিয়ে আমরা দাবি আদায়ের জন্য চূড়ান্ত কর্মসূচি পালন করতে যাচ্ছি। তার জন্য দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজে যোগযোগ শেষ করা হয়েছে।

তিনি বলেন, কর্মসূচি পালনের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাতেরও চেষ্টা করা হচেছ। এরই মধ্যে কয়েকজনের নাম উল্লেখ করে প্রধানমন্ত্রীর কার্যালয় বরাবর আবেদনও করা হয়েছে। যদি এখনো অনুমতি মিলেনি।

এর আগে চাকরিতে বয়সসীমা ৩০ থেকে বাড়িয়ে ৩৫ করার দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ (বাসাছাপ)। তাদের আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর, জিএস ও বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সমর্থন রয়েছে।


আরো সংবাদ



premium cement