২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জাবি ছাত্রলীগের ৩ কর্মী ‘ছিনতাই করতে গিয়ে’ ধরা

- ছবি : সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক কর্মচারীর মেয়ের জামাইকে মারধর, ছিনতাই ও মুক্তিপণ দাবির অভিযোগ উঠেছে ছাত্রলীগের ৫ কর্মীর বিরুদ্ধে। শনিবার ভোর ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকা থেকে অভিযুক্ত ছিনতাইকারীদের আটক করে ভূক্তভোগীর আত্মীয় ও পরিবহন চালকেরা। এ সময় তিনজন হাতেনাতে ধরা পড়ে ও দুইজন পালিয়ে যায়। পরে কর্মচারীরা ছিনতাইকারীদের বিশ্ববিদ্যালয়ের প্রক্টিরিয়াল বডির কাছে হস্তান্তর করে।

আটককৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৪ তম ব্যাচের সঞ্জয় ঘোষ, ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের ৪৫ তম ব্যাচের রায়হান পাটোয়ারী এবং সরকার ও রাজনীতি বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী আল রাজী। পালিয়ে যাওয়া দুইজন হলেন- কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৫তম ব্যাচের শাহ মুসতাক সৈকত ও দর্শন বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী মোকরম শিবলু।

এদের মধ্যে রায়হান পাটোয়ারী পূর্বের একটি ছিনতাইয়ের ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে দুই বছরের জন্য বহিষ্কৃত ও বিশ্ববিদ্যালয়ে অবস্থানের ওপর নিষেদ্ধাজ্ঞা থাকলেও হলে অবস্থান করেই এখন আবার ছিনতাইয়ে জড়ান।

খোঁজ নিয়ে জানা যায় সঞ্জয় ঘোষ, রায়হান পাটোয়ারী ও আল রাজী শাখা ছাত্রলীগ সভাপতি জুয়েল রানার অনুসারী। মোকারম শিবলু ও শাহ মুসতাক সৈকত শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলের অনুসারী। ছিনতাই ও মারধরের শিকার মনির হোসেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক মো. নুরুল আলমের গাড়ি চালক আলমগীর হোসেনের জামাতা।

ছিনতাইয়ের শিকার মনির হোসেন বলেন, ‘আমি ফার্মগেট এলকায় গাড়ি চালাই। ভোরে শ্বশুড়বাড়ি থেকে ফার্মগেটে যাওয়ার জন্য রওনা দিলে, বিশমাইলে রাস্তার ঢালে অভিযুক্ত পাঁচজন আমার গতিরোধ করে দাড়াঁয়। একপর্যায়ে আমাকে পাকড়াও করে নগদ অর্থ ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়। এরপর তারা টেনে হিচড়ে একটি ইজিবাইকে করে বোটানিক্যাল গার্ডেনের পেছনে নিয়ে যায়। সেখানে তারা আমাকে ইয়াবা ব্যবসায়ী বানানোর চেষ্টা করে ও শিকল দিয়ে মারধর করে। পরে তারা আমার স্ত্রীর কাছে কল করে ১ লাখ টাকা দাবি করে।’

এরপর স্ত্রীর কাছ থেকে খবর পেয়ে মনিরের শ্বশুর বাড়ির লোকজন সহ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মচারী ঘটনাস্থলে যায়। এসময় লোকজনের উপস্থিতি টের পেয়ে তারা পালানোর চেষ্টা করে। কর্মচারী ও আত্মীয়রা তিনজনকে আটক করতে পারলেও অন্য দুইজন পালিয়ে যান। পরে তাদেরকে প্রথমে নিরাপত্তা অফিসে নিয়ে আসেন কর্মচারীরা। আর ভূক্তভোগী মনির হোসেনকে জাবি মেডিকেল থেকে সাভারের এটি হাসপাতালে ভর্তি করা হয়।

অভিযুক্ত সঞ্জয় ঘোষ বলেন, ‘আমি জুনিয়রদের ফোন পেয়ে বোটানিক্যাল গার্ডেনের পেছনে যাই। সেখানে গিয়ে দেখি মনিরকে ওরা মারধর করে তবে ছিনতাই ও মুক্তিপণ দাবি করা হয়নি।’

এ বিষয়ে জানতে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, ‘বিষয়টা আমি শুনেছি। সঞ্জয়কে ছাড়া বাকিদের আমি চিনিনা, ছাত্রলীগের কেউ জড়িত থাকলে ব্যবস্থা নেয়া হবে।’

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আসম ফিরোজ উল হাসান বলেন, আমরা একটা অভিযোগপত্র পেয়েছি। আগামীকাল জরুরী ডিসিপ্লিন বোর্ড বসবে এবং পরবর্তী সিন্ডিকেটের মাধ্যমে অভিযুক্তদের শাস্তির আওতায় আনা হবে।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল