২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শোভনকে নিয়ে প্রধানমন্ত্রী যা বলেছেন

শোভনকে নিয়ে প্রধানমন্ত্রী যা বলেছেন - সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে পরাজিত ভিপি প্রার্থী কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের নির্বাচন পরবর্তী ভূমিকার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার ( ১৬ মার্চ ) গণভবনে ডাকসুর নব নির্বাচিত নেতৃবৃন্দ ও ছাত্রলীগের নেতৃবৃন্দের সাথে সাক্ষাতের সময় তিনি বলেছেন, ‘শোভন যথাযথ রাজনৈতিক দূরদর্শিতার প্রমাণ রেখেছে। ভবিষ্যতে সে ও আরও ভালো স্থানে যাবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘ডাকসু নির্বাচনে হেরে যাবার পরে শোভন আমার কাছে এসেছিল। আমি শোভনকে বলেছি, ভোটে হেরেছো, এবার যাও তাকে ( নুরুল হক নুর ) অভিনন্দন জানাও। সে তাই করেছে।’

‘আমি শোভনকে ধন্যবাদ জানাই। শোভন যা করেছে তা রাজনৈতিক নেতৃত্বের আসল বৈশিষ্ট্য। নির্বাচনে হার-জিত থাকবেই কিন্তু তা মেনে নিয়েই চলতে হবে,’ বলেন শেখ হাসিনা।

শোভনের পরিবারের রাজনৈতিক ঐতিহ্যের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘শোভনের পুরো পরিবারকে আমি চিনি। ওর দাদা গণপরিষদের সদস্য ছিলেন। ওর বাবা উপজেলার চেয়ারম্যান। শোভনের পরিবারের সকলেই রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

‘তার রাজনৈতিক দূরদর্শিতার কারণে সে ভবিষ্যতে আরও ভালো জায়গায় যাবে, যোগ করেন প্রধানমন্ত্রী।

গত ১১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে সহ সভাপতি ( ভিপি ) পদে লড়ে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্রার্থী নুরুল হক নুরের কাছে পরাজিত হন শোভন। এরপর ১২ মার্চ তিনি ক্যাম্পাসে গিয়ে পরাজয় মেনে নিয়ে, নুরকে অভিনন্দন জানান এবং ভবিষ্যতে একসাথে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

এসময় দুই ছাত্র নেতা নিজেদের মধ্যে কুশল বিনিময় করেন এবং একে অন্যকে জড়িয়ে ধরেন। যা দেশের সকল গণমাধ্যমের প্রধান শিরোনাম হয়। এবং রাজনৈতিক সামাজিক সকল মহলেই প্রশংসা পায়।

আরো পড়ুন : সাক্ষাত করে প্রধানমন্ত্রীকে যা বলেছেন নুর 
নয়া দিগন্ত অনলাইন ১৬ মার্চ ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে বিজয়ীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে সাড়া দিয়ে গণভবনে গিয়েছিলেন শনিবার বিকেলে। প্রধানমন্ত্রীর সাথে জীবনের প্রথম সাক্ষাতে নিজের মৃত মায়ের প্রতিচ্ছবি পেয়েছেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নূর। শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে গণভবনে প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে দেয়া বক্তৃতায় তিনি একথা বলেন।

বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকের শুরুতে হল সংসদের নির্বাচিত জিএসরা বক্তব্য দেন। এক পর্যায়ে বিকেল সাড়ে ৫টার দিকে বক্তব্য দেন ভিপি নূরুল হক নূর। বক্তব্যের ফাঁকে আপ্লুত হয়ে পড়েন তিনি। নূর বলেন, ‘ছোটবেলায় আমি মাকে হারিয়েছি। আপনাকে (শেখ হাসিনা) দেখে আমার মৃত মায়ের কথা মনে হচ্ছে। আপনার মাঝে আমি আমার মায়ের প্রতিচ্ছবি খুঁজে পাই।’


এ সময় প্রধানমন্ত্রী নূরকে তার পাশে বসান। বসার আগে তিনি প্রধানমন্ত্রীর কাছে গিয়ে পা ছুঁয়ে সালাম করেন।

বিকেল সোয়া ৩টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে গণভবনে যান ভিপি নুরুল হক নূর ও জিএস গোলাম রাব্বানীর নেতৃত্বে ডাকসুর নবনির্বাচিতরা। সেখানে বিকেল সাড়ে ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তাদের বৈঠক শুরু হয়।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে নুর উবারে; বাকীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে চড়ে নবনির্বাচিত প্রতিনিধিরা গণভবনের উদ্দেশে রওনা হন।


দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ ডাকসু নির্বাচনে ভিপি এবং সমাজসেবা সম্পাদক ছাড়া বাকি ২৩টি পদে জয়ী হয়েছে ছাত্রলীগ। নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে তা বর্জন করেছে ছাত্রলীগ ছাড়া সবক’টি প্যানেল। তারা পুনর্নির্বাচন দাবি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আল্টিমেটাম দিয়েছে।


আরো সংবাদ



premium cement
পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত

সকল