২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

শাবি ছাত্রলীগের দুই গ্রুপের ব্যাপক সংঘর্ষ

শাবি ছাত্রলীগের দুই গ্রুপের ব্যাপক সংঘর্ষ
শাবি ছাত্রলীগের দুই গ্রুপের ব্যাপক সংঘর্ষ - ছবি : নয়া দিগন্ত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ভারপ্রাপ্ত প্রক্টরসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। রোববার বিকাল সাড়ে ৩টায় শাখা ছাত্রলীগ নেতা সাখাওয়াত হোসেন ও মুশফিকুর রহমান জিয়ার সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকাল ৩টায় জুনিয়র-সিনিয়রের বাকবিতণ্ডাকে কেন্দ্র করে উভয়পক্ষের মধ্যে হাতাহাতি হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে জিয়া গ্রুপের কর্মী সোহেল রানাকে মারধর করে সাখাওয়াতের অনুসারীরা। পরে উভয় পক্ষের মধ্যে বেশ কয়েকবার ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এর জেরে সাড়ে ৩টার দিকে অস্ত্রশস্ত্র নিয়ে শাহপরাণ হলের সামনে সংঘর্ষে জড়ায় সাখাওয়াত ও জিয়া গ্রুপের কর্মীরা। এসময় ভারপ্রাপ্ত প্রক্টর জাহিদ হাসানসহ মোট ১৫ জন আহত হন।

বিকেল সাড়ে ৪ টায় শাহপরান হলের সামনে জিয়া গ্রুপের কর্মীরা সাখাওয়াতের অনুসারী আব্দুল বারী সজিব ও মাহবুবুর রহমানকে মারধর করে। এসময় উভয় পক্ষের মধ্যে ইট-পাটকেল ছুড়াছুড়িতে ভারপ্রাপ্ত প্রক্টর জাহিদ হাসান, সহকারী প্রক্টর আবু হেনা পহিল ও আইপিই বিভাগের শিক্ষক মাহাথির মোহাম্মদ বাপ্পী আহত হন।

আহত সাখাওয়াত গ্রুপের আব্দুল বারী সজিব ও রেজাউল করিম তানভীর এবং জিয়া গ্রুপের সোহেল রানা, সাব্বির ও মামুন শাহকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে শাখা ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক সাখাওয়াত হোসেন বলেন, র‌্যাগিংয়ের ঘটনাকে কেন্দ্র করে আজকের এই সংঘর্ষ হয়েছে। আমাদের সাতজন কর্মীকে আহত করা হয়েছে।

তবে মুশফিকুর রহমান জিয়া অভিযোগ অস্বীকার করে বলেন বলেন, সাখাওয়াতের কর্মীরাই আমার কর্মীদের আগে মারধর করে। পরে বিষয়টি হল পর্যন্ত গড়ালে আমি আমার কর্মীদের শান্ত করে বঙ্গবন্ধু হলে নিয়ে যাওয়ার চেষ্টা করি। এর মধ্যে সংঘর্ষ তৈরি হয়।

সংঘর্ষের বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর জাহিদ হাসান বলেন, একটি অনাকাঙ্খিত ঘটনাকে কেন্দ্র কওে ছাত্রলীগের দুইগ্রুপের মধ্যে এই সংঘর্ষ হয়েছে। এতে আমিসহ আরো দুজন শিক্ষকের গায়ে ইট পাটকেলের আঘাত লেগেছে। ঘটনায় জড়িতদের সনাক্ত করে শীঘ্রই বিচারের আওতায় নিয়ে আসা হবে।


আরো সংবাদ



premium cement
অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান

সকল