২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
তারেক রহমানের সাথে ভিডিও কনফারেন্স

ডাকসু নির্বাচনে অংশ নেবে ছাত্রদল

- সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবে জাতীয়তাবাদী ছাত্রদল। এ ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত ছাত্রদলের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার নেতাদের সাথে ভিডিও কনফারেন্সে কথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি ছাত্রদল নেতাদের সাথে বিভিন্ন বিষয়ে খোলামেলা আলোচনা করেন। একপর্যায়ে তিনি ডাকসু নির্বাচনে ছাত্রদলকে অংশগ্রহণের ব্যাপারে নির্দেশ দিয়েছেন।

সংশ্লিষ্টরা জানান, গতকাল গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক হয়। এ সময় বিএনপির কেন্দ্রীয় নেতা ও ছাত্রদলের সাবেক নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আজিজুল বারী হেলাল, রকিবুল ইসলাম বকুল, আমিরুল ইসলাম খান আলিম, ছাত্রদল বর্তমান সভাপতি রাজিব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান, কেন্দ্রীয় নেতা নাজমুল হাসান, আলমগীর হাসান সোহান, জহিরুল ইসলাম বিপ্লবসহ বিভিন্নপর্যায়ের প্রায় ৯০ জন নেতা। তারেক রহমান লন্ডন থেকে স্কাইপিতে যুক্ত হয়ে ছাত্রদলের প্রত্যেক নেতার সাথে পরিচিত হন। পরে তিনি ডাকসু নির্বাচন নিয়ে অন্তত ৩৫ জন নেতার সাথে কথা বলেন। বেশির ভাগই বলেন, বর্তমানে ডাকসু নির্বাচনে যাওয়ার কোনো পরিবেশ নেই। কারণ, সংগঠন ও নির্বাচনী পরিস্থিতিতে এককভাবে প্যানেল দেয়ার সক্ষমতা ছাত্রদলের এই মুহূর্তে নেই। এ ছাড়া জাতীয় নির্বাচনের মতো ডাকসু নির্বাচনও সরকারসমর্থিত ছাত্র সংগঠন ছাত্রলীগ একতরফা করবে। কিন্তু তারেক রহমান সবকিছু শোনার পরও বলেন যে, ডাকসু নির্বাচনে অংশ নিতে হবে। ছাত্রদল নির্বাচনে অংশগ্রহণের মাধ্যমে প্রমাণ করবে যে সরকারের মদদে ছাত্রলীগও কিভাবে ডাকসু নির্বাচনে ভোট ডাকাতি করে?

ছাত্রদলের সহভাপতি নাজমুল হাসান বৈঠক শেষে নয়া দিগন্তকে জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে দীর্ঘ বৈঠকে ডাকসু নির্বাচন ও ছাত্রদলের কমিটি গঠনের বিষয়টি আলোচনা হয়। পরে আমাদের নেতা তারেক রহমান ডাকসু নির্বাচনে অংশগ্রহণের নির্দেশের পাশাপাশি খুব দ্রুত সময়ের মধ্যেই ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি গঠনের আশ্বাস দিয়েছেন। এখন ছাত্রদলের সাবেক ও বর্তমান নেতারা বসে ডাকসু নির্বাচনের প্যানেল ও প্রার্থী নির্ধারণ করবেন বলে জানান নাজমুল হাসান।


আরো সংবাদ



premium cement
নাটোরে স্কুলছাত্রকে ডেকে নিয়ে হত্যা, আটক ৪ মেহেদির রঙ শুকানোর আগেই দুর্ঘটনায় তরুণ নিহত ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের

সকল