২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সৈয়দ আশরাফের মৃত্যুতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচী স্থগিত

-

৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীর আগেই একটি দুঃসংবাদ শুনতে হলো ছাত্রলীগকে। ছাত্র সংগঠনটি যখন তাদের প্রতিষ্ঠাবার্ষিকী পালনের জন্য ব্যস্ত ঠিক তখনই খবর এলো সৈয়দ আশরাফের মৃত্যু সংবাদ। ফলে ছাত্রলীগ তাদের সবকর্মসূচি স্থগিত করেছে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও দলের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম ব্যাংককে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বৃহস্পতিবার দিবাগত রাতে ছাত্রলীগের পক্ষে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে শুক্রবার ও এর পরবর্তী সব কর্মসূচি স্থগিত করার কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে জাতি আজ গভীর শোকে আচ্ছন্ন। মরহুমের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনসহ-পরবর্তী সব কর্মসূচি স্থগিত করা হল।

ছাত্রলীগ কেন্দ্রিয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানীর সই করা বিজ্ঞপ্তিতে শুক্রবার বাদ জুমা সব সাংগঠনিক ইউনিটকে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করার নির্দেশ দেয়া হয়। এছাড়া কার্জন হলে রাত ১২টায় কেক কাটার কর্মসূচীও স্থগিত করা হয় বলে জানা গেছে।

৪ জানুয়ারি ছাত্রলীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি দেয়া হয়েছিল। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ছাত্রলীগের জন্ম হয়।

ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন সৈয়দ আশরাফ। ব্যাংককের হাসপাতালে কয়েক মাস চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার রাতে তার মৃত্যু হয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফ মৃত্যুর আগ পর্যন্ত জনপ্রশাসনমন্ত্রীর দায়িত্বে ছিলেন।

দুই মেয়াদে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পর ২০১৬ সালের কাউন্সিলে তাকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীতে নিয়ে যান শেখ হাসিনা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি বিজয়ী হয়েছিলেন। কিন্তু শপথ নিতে পারেননি। বেশ কয়েক মাস আগেই তার স্ত্রী শীলা ইসলাম লন্ডনে মারা যান।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল