২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ইসলামিক ফাউন্ডেশন বই উৎসব

সারা দেশে শিক্ষার্থীদের মাঝে ৪৫ লাখ ২০ হাজার ৫শ’ বই বিতরণ
-

ইসলামিক ফাউন্ডেশন মসজিদভিত্তিকি শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প ও দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসার শিক্ষার্থীদের হাতে নতুন বছরের বই তুলে দিয়ে ‘বই উৎসব ২০১৯’ উদ্বোধন করেছেন ধর্মমন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক।

আজ মঙ্গলবার সকালে বায়তুল মুকাররম জাতীয় মসজিদের দক্ষিণ সাহানে এই বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়। সারাদেশে শিক্ষার্থীদের মাঝে মোট ৪৫ লাখ ২০ হাজার ৫শ’ বই বিতরণ করা হয়। এর মধ্যে প্রাক প্রাথমিক, বয়স্ক ও কোরআন শিক্ষার শিক্ষার্থীদের মাঝে ৩৫ লাখ ৬৬ হাজার বই ও দারুল আরকাম মাদরসার শিক্ষার্থীদের মাঝে ৯ লাখ ৫৪ হাজার ৫শ’ বই বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে ধর্মমন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধু যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন তার সুযোগ্য কন্যার দিকনির্দেশনায় তা বাস্তবায়ন করা হচ্ছে। শিশুদের মাঝে দ্বীনী শিক্ষা ও মানবতার জ্ঞান বিতরণের এ প্রচেষ্টা সবসময় অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মসচিব মো: আনিছুর রহমান। এ সময় অন্যদের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগের পরিচালক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ইসলামিক ফাউন্ডেশন মসজিদভিত্তিকি শিশু ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক প্রকল্পের ২০১৯ শিক্ষাবর্ষের সহজ কোরআন শিক্ষা কেন্দ্র, প্রাক প্রাথমিক কেন্দ্র, বয়স্ক শিক্ষা কেন্দ্র ও দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসার শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে এই বই বিতরণ করা হয়।


আরো সংবাদ



premium cement
ছোট দেশ কাতার অর্থনীতি ও কূটনীতিতে যেভাবে এত এগোল আশুলিয়ায় ছিনতাইকারীর হামলায় আহত নারীর মৃত্যু ‘মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন’ অভিযোগ মোদির, এফআইআর সিপিএমের প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ

সকল