১০ ডিসেম্বর ২০১৮

অরিত্রি আত্মহত্যা মামলায় ভিকারুননিসার শিক্ষক গ্রেফতার

অরিত্রী অধিকারী - ছবি : সংগৃহীত

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী অরিত্রিকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে দায়ের করা মামলায় শ্রেণিশিক্ষক হাসনা হেনাকে গ্রেফতার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। বুধবার রাত ১১টার দিকে রাজধানীর উত্তরা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেফতারের পর শিক্ষক হাসনা হেনাকে ডিবি কার্যালয়ে নেয়া হচ্ছে।

এরআগে মঙ্গলবার রাতে পল্টন থানায় ওই প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতি শাখা প্রধান জিনাত আখতার এবং অরিত্রির শ্রেণিশিক্ষক হাসনা হেনার বিরুদ্ধে বিরুদ্ধে মামলা করেন অরিত্রির বাবা দিলীপ অধিকারী। পরে বুধবার মামলাটি তদন্তের জন্য গোয়েন্দা পুলিশকে দায়িত্ব দেওয়া হয়।

বুধবার অরিত্রি অধিকারীর আত্মহত্যায় প্ররোচনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে র‌্যাপিড অ্যাকশান ব্যাটেলিয়ানের (র‌্যাব) মহাপরিচালক এবং ঢাকা মহানগর পুলিশ কমিশনারকে চিঠি পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। চিঠিতে অভিযুক্ত অধ্যক্ষসহ ৩ শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বলা হয়েছে। 

এছাড়া এ তিন শিক্ষকের এমপিও বন্ধে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এবং অভিযুক্তদের বরখাস্তসহ বিভাগীয় ব্যবস্থা গ্রহণে ঢাকা বোর্ড চেয়ারম্যানকেও পৃথক দুটি চিঠি পাঠানো হয়েছে। 

এরপরই শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শাখাপ্রধান জিনাত আখতার ও অরিত্রীর শ্রেণিশিক্ষক হাসনা হেনাকে বরখাস্ত করা হয়। প্রতিষ্ঠানটির গভর্নিং বডির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।


আরো সংবাদ

যেসব আসনে ‘ধানের শীষের’ প্রার্থী পরিবর্তন করা হয়েছে (২৮৭৩৪)বিএনপির কেন্দ্রীয় নেতাদের মধ্যে যারা প্রার্থী হলেন (১৩০২৭)মনোনয়ন না পাওয়া বিএনপির আনিসুল হক বললেন- ব্যক্তি নয় মার্কাই বড় (১১৮১৮)অভিমানে বিএনপি ছাড়লেন মনির খান (১১১৭৬)জোটে ২২ আর উন্মুক্তভাবে ১ আসনে লড়বে জামায়াত (১০৮৭৮)ঢাকা-১৭ আসনে ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ (৯৭০৯)বিএনপির প্রার্থী ও সাবেক প্রধানমন্ত্রী শাহ মোয়াজ্জেমকে লক্ষ্য করে গুলি! (৯২৭০)এত কিছু করেও মির্জা আব্বাসকে ঠেকাতে পারলেন না মেনন (৯২৪৯)বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেলেন খন্দকার মাহবুব (৮৬১২)বিএনপির আরো চূড়ান্ত মনোনয়ন পেলেন যারা (৭৯২০)