২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বিআইইউ ল’ ক্লাবের কর্মশালা

-

বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় ’ল’ ক্লাবের উদ্দ্যোগে বিশ্ববিদ্যালয় মুট কোর্টে অনুষ্ঠিত হল ‘আইন ও বিচার পেশায় দক্ষতা’ শীর্ষক দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা । আইন অনুষদের ডীন প্রফেসর ড. এ.বি.এম. মাহবুবুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অধ্যাপক কামালুদ্দীন আব্দুল্লাহ জাফরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ মোঃ তোফায়েল হাসান, সিনিয়র সহকারী জজ ও সহকারী রেজিস্ট্রার হাইকোর্ট ডিভিশন বাংলাদেশ সুপ্রিম কোর্ট এবং বোর্ড অব ট্রাস্টিজের মেম্বার সেক্রেটারী ও ডিরেক্টর প্লানিং এ্যান্ড ডেভেলপমেন্ট সাইয়্যেদ শহিদুল বারী । অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিআইইউ আইন বিভাগের সহকারী অধ্যাপক ও ’ল’ ক্লাবের ডিরেক্টর মোঃ শাহাদাত হোসেন, সিনিয়র প্রভাষক ও আইন বিভাগের কো-অর্ডিনেটর মোঃ আব্দুর রাজ্জাক এবং সহকারী প্রক্টর, তথ্য ও জনসংযোগ কর্মকর্তা নাঈম আহাম্মেদ।

প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে বলেন, সমগ্র পৃথিবী ও এর মধ্যে অবস্থিত প্রত্যেকটি সৃষ্টি একটি নিয়মতান্ত্রিক উপায়ে তৈরি হয়েছে । মহান রাব্বুল আলামিন সৃষ্টি জগতের সকল সৃষ্টির জন্য সৃষ্টির সাথে সাথে বিধিমালাও প্রণয়ন করেছেন যার মধ্যে কোন ধরনের বিশৃঙ্খলা নেই। আইনের ছাত্র হিসেবে আল্লাহ প্রদত্ত আইন নিজে পালন করা ও আইন পেশায় উক্ত বিধানের অনুভূতি জাগ্রত রাখার জন্য তিনি তাগিদ দেন ।

বিশেষ অতিথি তার বক্তৃতায় বলেন, ন্যায় বিচার প্রতিষ্ঠায় একজন আইনজীবীর ভূমিকা অনেক বেশি । সুতরাং একজন আইনজীবীকে দায়েরকৃত মামলার সকল পর্যায়ের পূর্ণ প্রস্তুতি রাখতে হবে ।


আরো সংবাদ



premium cement