১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ঢা‌বি‌তে পরীক্ষা দি‌তে আসা শিক্ষার্থী‌কে পেটালো ছাত্রলী‌গ

-

ঢাকা বিশ্ব‌বিদ্যালয়ে ছাত্রদল সম্পৃক্ততার অভিযোগে পরীক্ষা দি‌তে আসা এক শিক্ষার্থীকে বেধড়ক মারধর করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের পেছনের গেইটে তাকে মারধর করা হয়। পরে ওই আহত শিক্ষার্থীকে এক‌টি বেসরকা‌রি হাসপাতালে ভর্তি করা হয়।

ভুক্তভোগী মেহেদী হাসান বিশ্ব‌বিদ্যাল‌য়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম ব‌র্ষের এবং শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের অনাবা‌সিক শিক্ষার্থী।

আর মারধরকারীদের অন্যতম বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের সাংগঠনিক সম্পাদক আবু ইউনুস। ইউনুসের বিরুদ্ধে এর আগে কয়েক দফায় এ ধরনের মারধরের অভিযোগ ওঠে। এছাড়া হ‌লের অ‌নেক শিক্ষার্থী‌কে বি‌ভিন্ন ছাত্রসংগঠ‌নের সা‌থে সম্পৃক্ততার অ‌ভি‌যোগ এনে তা‌দেরকে মারধর ক‌রে মোবাইল ল্যাপটপ আত্মসা‌তের অ‌ভিযোগ র‌য়ে‌ছে।

এ‌দি‌কে মারধ‌রের বিষ‌য়ে ভুক্তভোগী শিক্ষার্থী জানান, রোববার বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষা দিতে ক্যাম্পাসে আসলে ইউনুস তার পথ‌রোধ করে মারধর করে। ক্যাম্পাসে ছাত্রদলের ‘বড় ভাই’দের সঙ্গে কথা বলতে দেখার অভিযোগ এনে তাকে মারধর করা হয়। এতে তার শরীরের বিভিন্ন স্থানে জখম হয়।

মারধ‌রের অ‌ভি‌যোগ ক‌রে ঢাকা বিশ্ব‌বিদ্যালয় শাখা ছাত্রদ‌লের সহ-সাংগঠনিক সম্পাদক না‌ছির উ‌দ্দিন না‌ছির নয়া দিগন্ত‌কে ব‌লেন, পরীক্ষা দি‌তে আস‌লে ছাত্রলীগ নেতাকর্মীরা মে‌হে‌দি‌কে মা‌টি‌তে ফে‌লে উপর্যুপ‌রি লা‌থি মার‌তে থা‌কে।

ত‌বে অ‌ভিযু‌ক্তের বিপরীত মন্তব্য ক‌রেন মারধরকারী ইউনুস। জান‌তে চাই‌লে অভিযুক্ত আবু ইউনুস বলেন, সে মধুর ক্যান্টিনে আসলে তার পরিচয় সন্দেহজনক মনে হয়। পরে সে জানায় ছাত্রদল করে। এসময় তাকে মধুর ক্যান্টিন থেকে চলে যেতে বললে চলে যায়। তাকে কোনা মারধর করা হয়নি।

ঘটনার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের যারা নিয়মিত শিক্ষার্থী তারা ক্যাম্পাসে সব ধরনের কার্যক্রম চালাবে। মারধরের কোনো বিষয় এখনো আমার জানা নেই। এ অভিযোগ যাচাই বাছাই করে সত্যতা পেলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, আমাদের কাছে এখনো কেউ এ বিষয়ে অভিযোগ দেয়নি। যদি কোনো অভিযোগ পাই, তাহলে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী আমরা ব্যবস্থা গ্রহণ করব। ‌

মারধ‌রের শিকার এবং বিশ্ব‌দ্যিাল‌য়ের অন্যান্য সাধারণ শিক্ষার্থী‌দের অ‌ভি‌যোগ বি‌ভিন্ন সম‌য়ে বি‌ভিন্ন হ‌লে ছাত্রলীগ কর্তৃক সংগ‌ঠিত এধর‌নের অপরাধের বিষয়‌টি এক রকম পাশ কা‌টি‌য়ে যায় বলে অভিযোগ রয়েছে বিশ্ব‌বিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে।


আরো সংবাদ



premium cement