২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঢাবিতে মারধ‌রের দুই ঘটনায় ৮ শিক্ষার্থীকে বহিষ্কার

-

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) বিজয় একাত্তর হলে মারধ‌রের দুই ভিন্ন ঘটনায় ৮ শিক্ষার্থীকে হল থেকে সাময়িক বহিষ্কার করা হয়ে‌ছে। রোববার হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এজেএম শফিউল আলম ভূইয়া নয়া দিগন্ত‌কে এ তথ্য নি‌শ্চিত ক‌রেন।

বুধবার রাতে আসাদুজ্জামান আসাদ নামে এক শিক্ষার্থীকে গেস্টরুমে নির্যাতনের ঘটনায় শিক্ষার্থীর করা অভিযোগের পরিপ্রেক্ষিতে দ্বিতীয় বর্ষের ২ জনকে হল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হলেন, ইসলামিক স্টাডিজ বিভা‌গের সাইদুল ইসলাম এবং শিক্ষা ও গ‌বেষণা ইন্স‌টিটিউ‌টের হৃদয় আহমেদ।

অপর দি‌কে, শুক্রবার হলের ক্যান্টিনে খাওয়ার পর টাকা কম দিয়ে ক্যন্টিন ম্যানেজারকে মারধরের ঘটনায় ৬ শিক্ষার্থীকে হল থেকে সাময়িক বহিষ্কার করা হয়। বহিষ্কৃতরা হলেন, পালি ও বু‌দ্ধিস্ট স্টা‌ডিজ বিভা‌গের পারভেজ আলম, আর‌বি বিভা‌গের মো. গিয়াস উদ্দিন, তথ্য‌বিজ্ঞান ও গ্রন্থাগার ক্যবস্থাপনা বিভা‌গের তানভীর আলম, অপরাধ বিজ্ঞান বিভা‌গের মো. সাব্বির সরকার, বাংলা বিভা‌গের মুহিবুল ইমলাম এবং ম‌নো‌বিজ্ঞান বিভারগর রিদোয়ান হোসাইন। এরা সবাই ১ম বর্ষের শিক্ষার্থী এবং হল শাখা ছাত্রলী‌গের সা‌থে সম্পৃক্ত।

এ বিষ‌য়ে হল প্রাধ্যক্ষ এ‌জেএম শ‌ফিউল আলম ভূইয়া ব‌লেন, এই ঘটনায় ৮ জন‌কে সাম‌য়িক ব‌হিষ্কার করা হ‌য়ে‌ছে। এছাড়া কেন তা‌দের স্থায়ী ব‌হিষ্কার করা হ‌বেনা তার কারণ দর্শা‌তে বলা হ‌য়ে‌ছে।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল