২৪ জুলাই ২০১৯

জাবি জাতীয়তাবাদী ফোরামের মানববন্ধন

-

গ্রেনেড হামলার রায়কে প্রত্যাখ্যান করে তারেক রহমানসহ সকল নেতৃবৃন্দকে সাজা থেকে মুক্তির দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ফোরাম। বৃহস্পতিবার জাবির ‘অমর একুশ’ পাদদেশে এ মানবন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়।

জাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের যুগ্ন আহ্বায়ক অধ্যাপক শামছুল আলম সেলিমের সঞ্চালনায় বিভিন্ন বক্তারা এ রায়কে ফরমায়েশি ও প্রতিহিংসামূলক রায় বলে মন্তব্য কওে এবং রায়কে পূর্ণবিবেচনা করে ন্যায় বিচার করার আবেদন করেন। 

দর্শন বিভাগের অধ্যাপক কামরুল আহসান বলেন, ‘বিএনপি ক্ষমতায় থাকা অবস্থায় কেন নিজেদের মসনদকে দূর্বল করার জন্য গ্রেনেড হামলার মতো নিন্দনীয় কাজ করবে। এমন কাজ পাগল বা শিশুরাও করবেনা বা বিশ্বাস করবেনা। তারা রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে এবং বিএনপিকে নির্বাচনের বাহিরে রাখতে এসব করছে।

ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক নূরুল ইসলাম বলেন, ‘আাওয়ামীলীগ রাজনীতিতে ও জনগনের কাছে পরাজিত হয়ে আদালতের মাধ্যমে জাতীয়তাবাদী শক্তিকে নির্মূল করার অপ্রচেষ্টা চালাচ্ছে। এজন্য প্রথমে খালেদা জিয়া ও এখন তারেক রহমানকে রাজনীতির বাহিরে রাখতে অপ্রচেষ্টা চালাচ্ছে। আগামী নির্বাচনে জনগন এর জবাব দিবে।’

সহযোগী অধ্যাপক জামাল উদ্দীন রুনু বলেন, ‘গ্রেনেড হামলার মামলার তদন্ত করানো হয়েছে একজন বরখাস্তকৃত ও বিতর্কিত পুলিশ অফিসার দিয়ে। সে আবার নিজ এলাকায় আওয়ামী লীগের মনোনয়নও চেয়েছে। এতে সহজেই বুঝা যায় সরকার আইনকে ব্যবহার করে হিংসার রাজনীতি চালু করছে।

এছাড়াও অধ্যাপক সালেহ আহমেদ, অধ্যাপক ফললুল করিম পাটোয়ারী, অধ্যাপক মাসুম শাহরিয়ার, অধ্যাপক মোস্তাফিজুর রহমান চয়ন, সহযোগী অধ্যাপক একেএম রাশেদুল আলম, সহকারী অধ্যাপক রোরহান উদ্দিন, কর্মকর্তা আব্দুর রহমান বাবুল ও আব্দুল খালেক প্রমুখ বক্তব্য রাখেন।


আরো সংবাদ

সারাদেশে অনির্দষ্টকালের নৌধর্মঘট শুরু বিস্কুটের লোভ দেখিয়ে ৪ বছরের শিশুকে বাড়িতে নিয়ে ধর্ষণ নারায়ণগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ রাস্তায় ঝগড়া লেগে স্বামী-স্ত্রী একে অন্যকে ‘ছেলেধরা’ বলে গণধোলাই খেলেন উভয়েই পানি আনতে গিয়ে ধর্ষণের শিকার ৩য় শ্রেণীর ছাত্রী ব্রেক্সিট চুক্তি না হলে কী ঘটতে পারে? কাশ্মির নিয়ে মধ্যস্ততা : ভারতকে বিপদে ফেলে দিয়েছেন ট্রাম্প! বিন লাদেনের ঠিকানা যুক্তরাষ্ট্রকে জানিয়েছিল পাকিস্তানই! কেন ‘নিউজিল্যান্ডার অফ দ্য ইয়ার’ পুরস্কার প্রত্যাখ্যান করলেন স্টোকস বিমানবন্দরে অপমান ওয়াসিম আকরামকে ক্যারি সাইমন্ডস : ব্রিটেনের নতুন ‘ফার্স্ট গার্লফ্রেন্ড’

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi