২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

২১ আগস্টের রায়ের বিরুদ্ধে জবি ছাত্রদলের বিক্ষোভ

-

২১ আগস্ট গ্রেনেড হামলা মামালার রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপি নেতৃৃবৃন্দের সাজার প্রতিবাদে পুরান ঢাকায় বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল। বুধবার শাখা ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক এবং সাধারন সম্পাদক আসিফ রহমান বিপ্লবের নেতৃত্বে মিছিলটি রায়সাহেব মোড় থেকে শুরু হয়ে রথখোলা মোড় দিয়ে টিপু সুলতান রোডে পুলিশি বাধায় শেষ হয়।

বিক্ষোভ সমাবেশে শাখা ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক বলেন, আমরা তারেক রহমানসহ বিএনপি নেতৃবৃন্দের বিরুদ্ধে এই রায় মানি না। এটা সম্পুর্ণ রাজনৈতিক প্রতিহিংসামূলক রায়। বিএনপিকে দমিয়ে রাখার জন্য বর্তমান সরকার এ রায় দিয়েছে।

এসময় মিছিলে উপস্থিত ছিলেন শাখা ছাত্রদলের সহ-সভাপতি আব্দুল জলিল, মিরাজ, মিজানুর রহমান নাহিদ, এ.ডি.এম.বাকির জুয়েল, আল-আমিন, যুগ্ম সাধারন সম্পাদক মুস্তাফিজুর রহমান, সাখাওয়াত হোসেন, আসাদুজ্জামান আসলাম, আলী হাওলাদার, আবুল খায়ের ফরাজী, আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক সাদিকুুর রহমান সাদিক, প্রচার সম্পাদক জুয়েলসহ শতাধিক নেতাকর্মী।

ছাত্রলীগের আনন্দ মিছিল: এদিকে রায়ের প্রতি সন্তষ্ট হয়ে ক্যাম্পাসে আনন্দ মিছিল করেছে জবি শাখা ছাত্রলীগ। দুপুরে ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের সামনে থেকে শাখা ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের নেতৃত্বে মিছিলটি ক্যাম্পাসে কয়েকবার প্রদক্ষিন করে।

এসময় শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম বলেন, যে রায় হয়েছে এতে তারেক রহমানের ফাঁসি না হওয়ায় আমরা ছাত্রসমাজ পুরোপুরি সন্তুষ্ঠ না। আমরা চাই হাইকোর্টের বিচারে পূর্ণ:তদন্ত করে তারেক রহমানের ফাঁসির রায় দেয়া হউক। আর এ রায় দ্রুত কার্যকর করে এমনভাবে দৃষ্টান্ত স্থাপন করা হউক যাতে বাংলাদেশসহ পৃথিবীর কোন দেশে এ ধরনের বর্বর কোন হত্যাকাণ্ডের পরিকল্পনা করার কেউ সাহস না পায়।

এসময় তিনি আরও বলেন, রায়কে কেন্দ্র করে জবি ক্যাম্পাসসহ পুরান ঢাকায় কেউ কোন ধরনের বিশৃঙ্খলা করার চেষ্ঠা করলে কঠোরভাবে দমন করা হবে।


আরো সংবাদ



premium cement
চট্টগ্রামে জব্বারের বলীখেলার শিরোপা বাঘা শরীফের হাতে ব্রাজিল থেকে গরু আমদানি করা জটিল হলেও সম্ভব : রাষ্ট্রদূত ফার্নান্দো শপথ নিয়েছেন আপিল বিভাগের ৩ বিচারপতি তামাকের ব্যবহার রোধে কর বাড়ানোর আহ্বান ডা: জাফরুল্লাহ চৌধুরীর স্মরণসভা টিপু-প্রীতি হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি শেষ, আদেশ ২৯ এপ্রিল জাতীয় প্রেস ক্লাব সদস্য আফতাব হোসেনের ইন্তেকাল শনিবার থেকে গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রস্তুত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ভিসার বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হলেন সাব্বির আহমেদ ‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধানবিরোধী নয় গাজীপুরে জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ করার নিন্দা

সকল