২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঢাবির চ-ইউনিটে পাসের হার ১৯ দশমিক ৪৫ শতাংশ

-

২০১৮-১৯ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের অধীন চ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে ১৯ দশমিক ৪৫ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। সোমাবার বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।

প্রকাশিত ফলাফল অনুযায়ী, চ ইউনিটে ১৩ হাজার ৬৮১ জন ছাত্রছাত্রী সাধারণ জ্ঞান পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ১ হাজার ৫৬৬ জন অঙ্কন পরীক্ষার জন্য নির্বাচিত হয়। নির্বাচিতদের মধ্যে অঙ্কন পরীক্ষায় অংশগ্রহণ করে ১ হাজার ৩৮৩জন। এর মধ্যে ২৬৯ জন উত্তীর্ণ হয়েছে। পাসের হার ১৯ দশমিক ৪৫ ভাগ। চ-ইউনিটে মোট আসন রয়েছে ১৩৫টি।

পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া, যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে DU CHA এরপর রোল নম্বর টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএস-এ ফলাফল জানা যাবে।

পাসকৃত ছাত্রছাত্রীদের মঙ্গলবার বিকাল ৩টা থেকে ১৮ অক্টোবর বিকাল ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম আজ থেকে ১৭ অক্টোবর এর মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আজ থেকে ১৭ অক্টোবর ২০১৮ পর্যন্ত অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।


আরো সংবাদ



premium cement