১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ছাত্রলীগের কর্মকাণ্ডে আমি বিব্রত হয়েছি : মেয়র লিটন

এ এইচ এম খায়রুজ্জামান লিটন। ছবি - সংগৃহীত

অতীতে ছাত্রলীগের নানাবিধ কর্মকাণ্ডে আমি বিব্রত হয়েছি। এটা স্বীকার করতে আমার কোন কুণ্ঠা নেই। জাতীয় পর্যায়ে, ঢাকা, চট্রগ্রাম অথবা অন্যান্য জায়গাতে ছাত্রলীগের কিছু নেতাকর্মীদের বিতর্কিত কর্মকাণ্ড আমাকে হতাশ করেছে। তবে রাজশাহীতে সেই তুলনায় অনেকটাই কম। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শিরোনামে তিনদিন ব্যাপী শিল্পকর্ম প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক মিলানায়তনে প্রদর্শনীর উপলক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মেয়র আরো বলেন, চারুকলা অনুষদের সাথে জড়িত এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা তাদের কাজ দিয়ে, তাদের মনের মধ্যে সুপ্ত চিন্তা, চেতনাকে আরো পরিশিলিত করে বাস্তবে রুপদান করবে। তারা আর দশজনের মত গড্ডালিকায় গা ভাসিয়ে দিবে না। আমি মনে করি বাংলাদেশ ছাত্রলীগ এক্ষেত্রে একটা ব্যতিক্রমধর্মী উদাহরণ সৃষ্টি করবে এবং করা উচিৎ। আমার বিশ্বাস রাজশাহী নানা দিক দিয়ে দৃষ্টান্ত হয়ে থাকবে।

চারুকলা অনুষদের শিক্ষার্থীদের উদ্দেশ্যে মেয়ল লিটন বলেন, বর্তমানে মাদক একটি সমাজে বড় ব্যাধি। এছাড়াও জঙ্গীবাদ, মাদক, সন্ত্রাসসহ নানা ধরণের অপরাধগুলোকে চিত্রকর্মের মাধ্যেমে তুলে ধরে সমাজের মানুষকে সচেতন করতে হবে। এছাড়াও রবীন্দ্র এবং নজরুল সঙ্গীত চর্চাসহ শিল্পকর্ম প্রদশর্নীর জন্য রাজশাহীতে বিশাল আয়তনের একটি আর্ট গ্যালারী নির্মাণ করা হবে।

আয়োজক কমিটি সূত্রে জানা যায়, ভাস্কর্য, পেইটিং, মাইক্রো আর্টসহ বঙ্গবন্ধুর জীবনী ও বাংলাদেশের উপর ৫৭ টি শিল্পকর্ম স্থান পেয়েছে প্রদর্শনীতে। সেখানে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের শিল্পকর্ম স্থান পেয়েছে।

শিল্পকর্ম প্রদর্শনীর উদ্বোধন করেন উপাচার্য এম আব্দুস সোবহান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাবির প্রো-ভিসি প্রফেসর ড. আনন্দ কুমার সাহা, ড. চৌধুরী মো. জাকারিয়া, টিএসসিসির পরিচালক প্রফেসর ড. হাসিবুল আলম প্রধান প্রমুখ। অনুষ্ঠানের আহবায়ক রাবির শোক দিবস উদযাপন পরিষদের আহবায়ক সৌমিত্র কর্মকার রানা।


আরো সংবাদ



premium cement
বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র সখীপুরে গলায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা ভারী বৃষ্টিতে দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিসহ অবস্থা বেসিক ব্যাংক একীভূত করার প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড ইরানি জবাব নিয়ে ভুল হিসাব করেছিল ইসরাইল! কূটনীতিতে বাইডেনবিরোধী হতে চান ট্রাম্প পেনাল্টিতে সাফল্য রিয়ালের জয়ের মানসিকতার প্রমাণ

সকল