২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

জাবির ১০ ছাত্রলীগ নেতাকে বহিষ্কারের সুপারিশ

বহিস্কারের জন্য দশজনের নাম উল্লেখ করে কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়। - ছবি: নয়া দিগন্ত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১০ ছাত্রলীগ নেতাকে বহিষ্কারে করতে কেন্দ্রে সুপারিশ পাঠিয়েছে শাখা ছাত্রলীগ। গত মঙ্গলবার মীর মশাররফ হোসেন হল ও আল বেরুনী হল ছাত্রলীগ নেতা-কর্মীদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দুই হলের ১০ নেতাকর্মীকে এক মাসের জন্য বহিষ্কারের জন্য এ সুপারিশ করা হয়।

সুপারিশপত্রে তাদেরকে একমাসের জন্য সকল সাংগঠনিক কাজ থেকে বিরত থাকতে বলা হয়। এছাড়াও এদেরকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না সে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য নিশ্চিত করা হয়।

বহিষ্কারের সুপারিশপ্রাপ্তরা হলেন- মীর মশাররফ হোসেন হলের ছয় জন- শাখা ছাত্রলীগের সহ-সভাপতি দেবাশীষ মিত্র, ছাত্রলীগ কর্মী মো. রবিউল ইসলাম, অনিক সাহা, মো. জুনায়েদ, মো. আমিরুল ইসলাম সুজন ও মো. আবু সাঈদ। অপরদিকে আল বেরুনী হলের ৪ জন হলেন-শাখা ছাত্রলীগের সদস্য ইমরান হোসেন,কর্মী আশিক শেখ, সোহেল রানা ও সুজন মাহমুদ।

উল্লেখ্য, মঙ্গলবার গভীর রাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আল-বেরুনী হল ও মীর মশাররফ হোসেন হলের ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটে।এসময় দুপক্ষ দেশীয় অস্ত্র,হকিস্টিক,রিভলবার,রড.ভাঙ্গা বোতল,ক্ষুর ও দুই রাউন্ড গুলি ছোঁড়ার তথ্য পাওয়া যায়। এতে দু’হলের ৫০ জন শিক্ষার্থী আহত হয়। বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা বিলম্বিত হয় এবং হাজার হাজার পরীক্ষার্থী ও অভিবাবকদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়।


আরো সংবাদ



premium cement