২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইবিতে সাহিত্যকে ধর্মতত্ত্বে দেয়ার সিদ্ধান্ত থেকে সরে এলো ভর্তি কমিটি

-

আরবী ভাষা ও সাহিত্য বিভাগ এবং আল-ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ভর্তি পরীক্ষা ধর্মতত্ত্ব অনুষদের সাথে একই ইউনিটে নেয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছে ইসলামী বিশ্ববিদ্যালয়। রোববার কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এ তথ্য কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটি সূত্রে নিশ্চিত হওয়া যায়। এদিকে আগামীকাল সোমবার থেকে ভর্তি আবেদন শুরু হওয়ার কথা থাকলেও পরিবর্তীত সিদ্ধান্ত মতে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ভর্তি আবেদন।

আগের সিদ্ধান্ত মতে আরবী সাহিত্য ও আল-ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের পরীক্ষা ‘এ’ ইউনিটের অধিনে হওয়ার কথাছিল। পরিবর্তীত সিদ্ধান্ত মতে উভয় বিভাগের ভর্তি পরীক্ষা ‘বি’ ইউনিটের অধিনে হবে। সে ক্ষেত্রে আবেদনের টাকার পরিমান ‘এ’ ইউনিটে কমে পাঁচ শত টাকা হবে আর ‘বি’ ইউনিটে বৃদ্ধি পেয়ে ১ হাজার ৫০০ টাকা হবে।

উল্লেখ্য, প্রশাসনে বিতর্কিত সিদ্ধান্ত গ্রহণের পর থেকেই প্রতিবাদ করে আসছিল উভয় বিভাগ। প্রতিবাদে গত কয়েকদিন ধরে উভয় বিভাগের শিক্ষার্থীরা শান্তিপূর্ণ আন্দোলনও করেছে। তবে তাদের দাবি মেনে নেওয়ায় প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছে উভয় বিভাগের শিক্ষার্থীরা।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল