২১ সেপ্টেম্বর ২০১৮

শিক্ষার্থীদের থেকে বাড়তি চাঁদা নিচ্ছে কবি নজরুল কলেজ ছাত্রলীগ

-

রাজধানীর কবি নজরল সরকারি কলেজে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তির জন্য নির্ধারিত ফির বাইরে দুই হাজার টাকা বেশি নিচ্ছে কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা।
এ বছর মানবিক, বাণিজ্য ও বিজ্ঞান শাখায় ২০০৮ জন ইতোমধ্যে ভর্তি শেষ করেছে। এখন নতুন তালিকায় ভর্তি হতে আসা শিক্ষার্থীরা বেশি টাকা দিয়ে ভর্তি হচ্ছে। মানবিক ও বাণিজ্য শাখায় ৩,২১২ টাকা ও বিজ্ঞান শাখায় ৩,৩১২ টাকা ফি থাকলেও তাদের কাছ থেকে ২ হাজার টাকা বেশি নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে দেখা যায়, শিক্ষার্থীরা ভর্তি হতে এসে বিড়ম্বনার শিকার হচ্ছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিযোগ, তাদের কাছ থেকে কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা ভর্তি রশিদ জমা দেওয়ার সময় ২ হাজার টাকা বেশি আদায় করছে। কলেজ ক্যাম্পাসের পাশে জনতা ব্যাংকের সামনে কাউন্টার বসিয়ে বাড়তি চাঁদা আদায় করছে তারা। নাম প্রকাশে অনিচ্ছুক ভর্তি হতে আসা শিক্ষার্থীরা অভিযোগ করেন, দুই হাজার টাকা বেশি দিয়ে ভর্তি হতে খুব কষ্ট হচ্ছে। ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের বাধ্য করে বেশি টাকা আদায় করছে।

কলেজ ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান মোহন অভিযোগ অস্বীকার করে বলেন, কলেজে নতুন শিক্ষার্থী ভর্তি হচ্ছে কি না এ ব্যপারে আমার জানা নেই। চাঁদা নেয়ার ব্যাপারেও আমি কিছু শুনিনি। তবে কেউ চাঁদাবাজীর সঙ্গে জড়িত থাকলে তার বিরদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।এ বিষয়ে কবি নজরল কলেজে ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাওলাদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে কয়েকবার তার মোবাইল নম্বরে কল দেওয়া হলেও তাকে পাওয়া যায় নি।

কবি নজরল কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছে থেকে সরকারি নির্ধারিত ফির বাইরে কোন অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছে না।

তিনি আরও বলেন, যদি এমন কোন বেশি টাকা নেওয়া হয় সেটা অন্যায় হবে এবং যাদের কাছে থেকে টাকা বেশি নেওয়া হয়েছে তারা উপাধ্যক্ষের সঙ্গে যোগাযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


আরো সংবাদ