২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

প্রেমঘটিত বিষয়ে ঢাবিতে জুনিয়দের মারধরে আহত সিনিয়র ছাত্র

প্রেমঘটিত বিষয়ে ঢাবিতে জুনিয়দের মারধরে আহত সিনিয়র ছাত্র - ছবি : সংগৃহীত

প্রেমঘটিত বিষয় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধর করেছে জুনিয়র শিক্ষার্থীরা। মারধরে আহত আল আমিন বিশ্ববিদ্যালয়ের তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।
সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের সূর্য সেন হল ক্যাফেটেরিয়ায়র সামনে তাকে মারধর করা হয়। বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা’ সূর্য সেন হলের ম্যানেজমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ও হল শাখা ছাত্রলীগের উপ ছাত্র ও ছাত্র বৃত্তি সম্পাদক আমজাদ হোসেন মনজুর নেতৃত্বে তাকে মারধর করা হয়।

প্রত্যক্ষদর্শী ও আল আমিনের বন্ধুরা জানান, তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের একই বর্ষের ছাত্রীর সাথে প্রেমের সম্পর্ক ছিল। সাম্প্রতিক সময়ে তাদের মাঝে সম্পর্ক খারপ যাচ্ছিল। এর মধ্যে মেয়ে অন্য এক ছেলের সাথে সম্পর্কে জড়িয়ে পড়ে। আল আমিনকে বিভিন্নভাবে হুমকি দিতে থাকে।

সোমবার রাতে আমজাদ হোসেনর মোবাইল নম্বর থেকে ফোন করে ০১৬২৬৮৫৫৭৭০ থেকে আল আমিনকে ফোন করে ক্যাফেটেরিয়ার সামনে আসতে বলা হয়। আল আমিন সেখানে এলে মনজুর নেতৃত্বে ১০-১২ জন তাকে ব্যাপক মারধর করে। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
এর আগেও ওই ছাত্রী বিভিন্নভাবে হুমকি দেয়ার কারণে শাহবাগ থানায় জিডি করতে গেলেও জিডি নেয়া হয়নি বলে অভিযোগ আল আমিনের।
এদিকে বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সালমা চৌধুরী তাকে দেখতে যান। বিভাগের পক্ষ প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

আরো পড়ুন :
হত্যার হুমকি দিয়ে ঢাবি প্রক্টরকে অডিও বার্তা
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানীকে হত্যার হুমকি দিয়ে একটি অডিও ক্লিপস পাঠানো হয়েছে। এমন অভিযোগে বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এস এম কামরুল আহসান শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং ৯৭১) করেছেন।
জিডিতে উল্লেখ করা হয়, ১৭ জুলাই বেলা ১২টা ১১ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ব্যক্তিগত মোবাইল নম্বরে একটি অডিও বার্তা আসে। এই অডিও বার্তাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানীকে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয় এবং তার প্রাণ নাশের হুমকি দেয়া হয়। সেনাবাহিনী সদর দপ্তর এর বরাত দিয়ে একটি পুরুষ কণ্ঠে এ অডিও বার্তাটি প্রেরিত হয় বলে উল্লেখ করা হয়। জিডিতে তদন্তপূর্বক অপরাধীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ একই সঙ্গে প্রক্টর এবং সহকারী প্রক্টরদের যথাযথ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

প্রক্টরকে পাঠানো বার্তাটিতে বলা হয়- “আচ্ছা, বালের কুত্তা গোলাম রাব্বানী কোথায়? সেনাবাহিনীর সদর দপ্তর থেকে বলা হচ্ছে। ওকে এই মুহূর্তে উৎখাত করা হবে। ঠিক আছে? বলে দাও।”

জানতে চাইলে এ বিষয়ে প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী বলেন, এটি সরাসরি হত্যার হুমকি। আমরা আইন শৃঙ্খলা বাহিনীকে বলেছি এটা যেন খতিয়ে দেখা হয়। আমরা দায়িত্বপালনের মধ্যে আছি। কারা হুমকি দিয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি আইন শৃঙ্খলা বাহিনী দেখবে। আমার কোনো আশঙ্কা নেই।
এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর একটি জিডি করেছেন।


আরো সংবাদ



premium cement