১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

হত্যার হুমকি দিয়ে ঢাবি প্রক্টরকে অডিও বার্তা

হত্যার হুমকি দিয়ে ঢাবি প্রক্টরকে অডিও বার্তা - ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানীকে হত্যার হুমকি দিয়ে একটি অডিও ক্লিপস পাঠানো হয়েছে। এমন অভিযোগে বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এস এম কামরুল আহসান শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং ৯৭১) করেছেন।
জিডিতে উল্লেখ করা হয়, ১৭ জুলাই বেলা ১২টা ১১ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ব্যক্তিগত মোবাইল নম্বরে একটি অডিও বার্তা আসে। এই অডিও বার্তাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানীকে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয় এবং তার প্রাণ নাশের হুমকি দেয়া হয়। সেনাবাহিনী সদর দপ্তর এর বরাত দিয়ে একটি পুরুষ কণ্ঠে এ অডিও বার্তাটি প্রেরিত হয় বলে উল্লেখ করা হয়। জিডিতে তদন্তপূর্বক অপরাধীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ একই সঙ্গে প্রক্টর এবং সহকারী প্রক্টরদের যথাযথ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।

প্রক্টরকে পাঠানো বার্তাটিতে বলা হয়- “আচ্ছা, বালের কুত্তা গোলাম রাব্বানী কোথায়? সেনাবাহিনীর সদর দপ্তর থেকে বলা হচ্ছে। ওকে এই মুহূর্তে উৎখাত করা হবে। ঠিক আছে? বলে দাও।”

জানতে চাইলে এ বিষয়ে প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী বলেন, এটি সরাসরি হত্যার হুমকি। আমরা আইন শৃঙ্খলা বাহিনীকে বলেছি এটা যেন খতিয়ে দেখা হয়। আমরা দায়িত্বপালনের মধ্যে আছি। কারা হুমকি দিয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি আইন শৃঙ্খলা বাহিনী দেখবে। আমার কোনো আশঙ্কা নেই।
এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর একটি জিডি করেছেন।


আরো সংবাদ



premium cement
প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার : গণঅধিকার পরিষদ দুই কুলই হারালেন ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম একদিন পর জবিতে উদযাপন হবে নববর্ষ, বন্ধ থাকবে ক্লাস-পরীক্ষা ইসরাইলে হামলার পর ইরানের পরমাণু স্থাপনা ‘সাময়িক’ বন্ধ তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে যাবে! স্ত্রীর বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে সাবেক স্বামীর মামলা জলবায়ু পরিবর্তনজনিত ক্ষতি মোকাবেলায় গবেষণা আরো বাড়ানো হবে : কৃষিমন্ত্রী রেকর্ড ৪০.৬ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা জামালপুরে ইজিবাইকের ধাক্কায় শিশু নিহত সরকারি নির্দেশনা উপেক্ষা করে উদীচীর নববর্ষের অনুষ্ঠান, যা বলল ডিএমপি আড়াইহাজারে ব্যাটারি কারখানায় আগুন

সকল