২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জবিতে নেয়া হবে নতুন পদ্ধতিতে ভর্তি পরীক্ষা

-

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) স্নাতক শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা লিখিত পদ্ধতিতে নেয়া হবে বলে জানিয়েয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের ৪৪তম একাডেমিক কাউন্সিল সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।
এইবার ভর্তি পরীক্ষাসহ সকল পরীক্ষায় গঈছ পদ্ধতি বাতিল করা হয়েছে বিধায় এ বছর ভর্তি পরীক্ষা লিখিত পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।
তিনটি ইউনিটে ভর্তি পরীক্ষা নেয়া হবে তার মধ্যে বিজ্ঞান শাখরা ভর্তি পরীক্ষার অনুষ্ঠিত হবে আগামী সেপ্টেম্বর মাসে ২৯তারিখ, মানবিক শাখার ভর্তি পরীক্ষা আগামী অক্টোবর ০৬ তারিখ ও বাণিজ্য শাখার ভর্তি পরীক্ষার আগামী অক্টোবর ১৩ তারিখ অনুষ্ঠিত হবে।
উল্লেখিত প্রতিটি ইউনিটে ভর্তি পরীক্ষার সময়কাল ১ ঘন্টা ৩০ মিনিট। ভর্তি পরীক্ষার মোট ১০০ নম্বরের মধ্যে লিখিত পরীক্ষায় থাকবে ৭২ নম্বর, অবশিষ্ট ২৮ নম্বর ঝঝঈ ও ঐঝঈ থেকে প্রচলিত নিয়ম অনুযায়ী আনুপাতিক হারে নেয়া হবে। উল্লেখ্য, চারুকলা, সংগীত, নাট্যকলা ও ফিল্ম এন্ড টেলিভিশন-এই চারটি বিভাগে কোন লিখিত পরীক্ষা হবে না। এই চারটি বিভাগে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুধুমাত্র ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা আগামী অক্টোবর মাসের ২৭ তারিখ থেকে নেয়া হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য যথাসময়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট এ পাওয়া যাবে।


আরো সংবাদ



premium cement
চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি

সকল