১৫ নভেম্বর ২০১৮

জবিতে কোটা সংস্কারের আন্দোলনে ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ

-

কোটা সংস্কারের আন্দোলনকারীদের দেশের বিভিন্ন জায়গায় হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে জবি ছাত্রলীগের হামলার প্রতিবাদ ও হামলাকারীদের বিচারের দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রগতিশীল ছাত্র ঐক্যজোট। গতকাল সোমবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে তারা। পরে প্রগতিশীল ছাত্র ঐক্যজোটের নেতারা হামলার সাথে জড়িতদের বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর একটি স্মারকলিপি দেন।
জানা যায়,গত রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভার্স্কয চত্বরের সামনে প্রগতিশীর ছাত্রজোটের প্রতিবাদ সমাবেশ চলাকালীন জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের অনুসারীরা তাদের উপর হামলা চালায়। এসময় বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা হামলার সংবাদ সংগ্রহ করতে গেলে তাদের ওপরও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়। ছাত্রলীগের এ হামলায় পাঁচ সাংবাদিকসহ ১৫ জন আহত হয়।
এদিকে সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস),শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব,কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি,হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ঘটনার নিন্দা ও হামলার সাথে জড়িতদের ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সর্ব্বোচ্চ শাস্তির দাবি জানান।
এ ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচায অধ্যাপক ড.মীজানুর রহমান প্রগতিশীল ছাত্রজোট ও সাংবাদিকদের হামলাকারীদের চিহ্নিত করে শাস্তি প্রদানের আশ্বাস দেন। তিনি বলেন,বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি অতি দ্রুত তদন্ত করে শাস্তির আওতায় আনবেন।


আরো সংবাদ