২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

 উত্যক্তের অভিযোগে ছাত্রত্ব গেল বিশ্ববিদ্যালয় ছাত্রের

-

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রী উত্যক্তের ঘটনায় এক ছাত্রের ছাত্রত্ব বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ৪৮০ তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক আব্দুল আলিম।

অভিযুক্ত শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের নাজমুল হাসান চৌধুরী শিশির। প্রশাসন সূত্রে জানা যায় য়ে, শিশির ভুয়া ফেসবুক আইডি থেকে সহপাঠী ও সিনিয়রসহ একাধিক ছাত্রীকে উত্যক্ত করতেন।  এরপর  তার বিরুদ্ধে গত ২৮ মার্চ যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ কমিটির কাছে আইন বিভাগের পক্ষ থেকে অভিযোগ দেওয়া হয়েছিল।  অভিযোগের ভিত্তিতে নিপীড়ন নিরোধ কমিটির সুপারিশে শিশিরকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার করা হয়।

উল্লেখ্য, গত ২০ মার্চ ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে ওই শিক্ষার্থীকে আটক করে পুলিশ। এ ঘটনায় শিক্ষার্থীরা মামলা না করায় পরদিন মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়। এরপর গত ২৫ মার্চ ভুক্তভোগী শিক্ষার্থীরা উত্যক্তের অভিযোগ এনে বিশ্ববিদ্যালয় উপাচার্য, উপ-উপাচার্য, ছাত্র উপদেষ্টা, আইন অনুষদের ডিন ও বিভাগের সভাপতির কাছে লিখিত অভিযোগ দেন।  এরপর তার বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হল।


আরো সংবাদ



premium cement