১৩ নভেম্বর ২০১৯

‘আপেলের চেয়েও পেঁয়াজের দাম বেশি’

‘আপেলের চেয়েও পেঁয়াজের দাম বেশি’ - ছবি : সংগৃহীত

পেঁয়াজের ‘আকাশছোঁয়া’ মূল্যের কারণে গভীর উদ্বেগ প্রকাশ করে বিএনপির সিনিয়র নেতা আমির খসরু মাহমুদ চৌধুরী বৃহস্পতিবার বলেছেন, সরকার উত্তপ্ত বাজারকে স্থিতিশীল করার পদক্ষেপ না নিয়ে জনগণের সাথে মশকরা করছে।

‘অতীতে ঈদুল আজহার পরে পেঁয়াজের দাম কমে যেত, তবে আমরা এখন বিপরীত চিত্র দেখতে পাচ্ছি। ঈদের পর থেকে ধীরে ধীরে দাম বাড়ছে। এটি এখন প্রতি কেজি ১৪০ টাকায় বিক্রি হচ্ছে…আপেলের চেয়েও ব্যয়বহুল। এটা তো মশকরা,’ বলেন তিনি। 

জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১-এর কেন্দ্রীয় কমিটি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খসরু বলেন, পেঁয়াজের দাম বাড়ায় এর সমাধান হিসেবে প্রধানমন্ত্রী এবং তার মন্ত্রীরাও পেঁয়াজ না খাওয়ার কথা বলে মশকরা করছেন।

‘তাহলে ডিম, তেল এবং চালের দাম বেড়ে গেলে সরকার এর সহজ সমাধান হিসেবে হয়ত সেগুলো না খাওয়ার পরামর্শ দেবে।’

তিনি বলেন, জনগণের ভোগান্তির বিষয়ে তাদের চিন্তা না থাকায় সরকার পেঁয়াজের দাম বৃদ্ধি ঠেকাতে মোটেই সিরিয়াস নয়, কারণ তাদের ভোটের প্রয়োজন হয় না। সূত্র : ইউএনবি


আরো সংবাদ

ছেলের নাম রেখে কর্মস্থলে ফিরছিলেন আল আমিন প্রথম বিশ্বযুদ্ধের বীর নরসিংদীর মিয়া চাঁনের স্বীকৃতি চায় পরিবার বিটিআরসি-অপারেটর দ্বন্দ্বে গ্রাহক সেবায় ভোগান্তি বিপুল আর্থিক ক্ষতিতে কোম্পানিগুলো আ’লীগ স্বাধীনতার প্রতিনিধিত্ব করে না : মওদুদ ভেজালবিরোধী অভিযান আরো জোরদার হবে : শিল্প প্রতিমন্ত্রী জাতীয় শ্রমিক লীগের নতুন নেতাদের সংবর্ধনা সিপাহি বিপ্লব না হলে আ’লীগের পুনঃজন্ম হতো না : লেবার পার্টি অনির্বাচিত সরকারের বিদায় হওয়া দরকার : আমীর খসরু কাউন্সিলর মঞ্জু অস্ত্র ও মাদক মামলায় রিমান্ড শেষে কারাগারে ৩ আইন কর্মকর্তার নিয়োগ প্রশ্নে রুল সংসদে রাঙ্গাকে তুলোধোনা বহিষ্কার দাবি

সকল