১৩ নভেম্বর ২০১৯

পানি ও পয়ঃনিষ্কাশনে বিশ্বব্যাংকের ১০ কোটি ডলার ঋণ

দেশের ৩০টি পৌরসভার সুপেয় পানি সরবরাহ এবং উন্নত পয়ঃনিষ্কাশন ও সেবার ক্ষমতা বৃদ্ধিতে বিশ্বব্যাংক ১০ কোটি ডলার দিচ্ছে। ৩০ বছরে নির্ধারিত সুদসহ এই টাকা ফেরত দিতে হবে।

আজ শেরেবাংলা নগরস্থ এনইসি-২ সম্মেলন কক্ষে বাংলাদেশ সরকারের ইআরডি সচিব মনোয়ার আহমেদ এবং বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মারচি মিয়ানং টেমবন চুক্তিতে সই করেন।

জানা যায়, মোট প্রকল্প ব্যয় ২০৯.৫৩ মিলিয়ন ডলার। এর মধ্যে বিশ্বব্যাংক দিচ্ছে ১০০ মিলিয়ন, এআইআইবি দেবে ১০০ মিলিয়ন ডলার। বাকিটা সরকারের। ঋণের বিপরীতে ছাড়কৃত অর্থের উপর ০.৭৫ শতাংশ হারে সার্ভিস চার্জ, ১.২৫ শতাংশ হারে সুদ দিতে হবে।


আরো সংবাদ

ছেলের নাম রেখে কর্মস্থলে ফিরছিলেন আল আমিন প্রথম বিশ্বযুদ্ধের বীর নরসিংদীর মিয়া চাঁনের স্বীকৃতি চায় পরিবার বিটিআরসি-অপারেটর দ্বন্দ্বে গ্রাহক সেবায় ভোগান্তি বিপুল আর্থিক ক্ষতিতে কোম্পানিগুলো আ’লীগ স্বাধীনতার প্রতিনিধিত্ব করে না : মওদুদ ভেজালবিরোধী অভিযান আরো জোরদার হবে : শিল্প প্রতিমন্ত্রী জাতীয় শ্রমিক লীগের নতুন নেতাদের সংবর্ধনা সিপাহি বিপ্লব না হলে আ’লীগের পুনঃজন্ম হতো না : লেবার পার্টি অনির্বাচিত সরকারের বিদায় হওয়া দরকার : আমীর খসরু কাউন্সিলর মঞ্জু অস্ত্র ও মাদক মামলায় রিমান্ড শেষে কারাগারে ৩ আইন কর্মকর্তার নিয়োগ প্রশ্নে রুল সংসদে রাঙ্গাকে তুলোধোনা বহিষ্কার দাবি

সকল