২৫ জানুয়ারি ২০২০

পোশাক শ্রমিকদের ঈদের ছুটি ১০ আগস্ট থেকে

ঈদুল আজহা উপলক্ষে ১০ আগস্ট শনিবার থেকে দেশের রফতানিমুখী পোশাক কারখানার শ্রমিকদের ছুটি শুরু হবে। এছাড়া সরকারি ও সাপ্তাহিক ছুটি বাদে বাকি দিনসমূহ কারখানা কর্তৃপক্ষ সাধারণ ডিউটি সমন্বয় করতে পারবেন। রোববার সচিবালয়ে শ্রম মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কে এম আলী আজমের সভাপতিত্বে ক্রাইসিস ম্যানেজমেন্ট কোর কমিটির বৈঠকে এ বিষয়টি চূড়ান্ত করা হয় বলে জানা গেছে।

সূত্র জানায়, টঙ্গী, পুবাইল, বোর্ড বাজার, গাজীপুর সদর, কাশিমপুর, কোনাবাড়ী, কালিয়াকৈর, কাপাসিয়া, কালিগঞ্জ, শ্রীপুর মাওনা, মিরের বাজার ও ভালুকা এলাকার পোশাক কারখানার শ্রমিকদের ১০ আগস্ট থেকে ছুটি শুরু হবে। এসব এলাকার কারখানা শ্রমিকদের ছুটি শেষ হবে ১৭ আগস্ট। এছাড়া আশুলিয়া, কলমা, সাভার, হেমায়েতপুর, ধামরাই, জিরানি বাজার, বিকেএসপি, তুরাগ ও মানিকগঞ্জের এলাকার কারখানার শ্রমিকদের ছুটি শুরু হবে ১১ আগস্ট রোববার থেকে। এসব এলাকার শ্রমিকদের ছুটি শেষ হবে ১৮ আগস্ট।

উল্লেখিত তারিখের আগে কোনো কারখানা কর্তৃপক্ষ ইচ্ছা করলে ছুটি প্রদান করতে পারবেন। এসব এলাকা ছাড়া অন্যান্য এলাকার স্ব স্ব কারখানা কর্তৃপক্ষ নিজেদের রফতানির সাথে সমন্বয় করে ঈদের পূর্বে ছুটি প্রদান করবেন বলে বৈঠকে জানানো হয়।


আরো সংবাদ

শৈত্য প্রবাহ অব্যাহত থাকতে পারে কুড়িগ্রামে শৈত্যপ্রবাহে বিপর্যস্ত জনজীবন, শিশুর মৃত্যু রাজধানীতে দু:স্থ মানুষের মাঝে রিজভীর শীতবস্ত্র বিতরণ মাওলানা আব্দুস সোবহান অসুস্থ্, মুক্তি চায় জামায়াত চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৪১, আতঙ্কে ‘বন্ধ’ ১৪ শহর মায়ের সাথে অভিমান করে স্কুল ছাত্রের আত্মহত্যা “স্বেচ্ছায় ইরাক থেকে মার্কিন সেনা সরিয়ে নেয়া উচিত ‘আহাম্মক’ ট্রাম্পের” মিরপুরে চলন্তিকা বস্তিতে অগ্নিদগ্ধ নারীর মৃত্যু পুতিনের সংবিধান পরিবর্তনের প্রস্তাবে পার্লামেন্টের সমর্থন মার্কিন সেনা প্রত্যাহারের দাবিতে বাগদাদের রাজপথে ২৫ লাখ ইরাকি ইরাকের মার্কিন ঘাঁটিতে ইরানের হামলায় ৩৪ মার্কিন সেনা গুরুতর আহত : পেন্টাগন

সকল